নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: আওয়ামী লীগের যে প্রার্থিদের সতর্ক করলো নির্বাচন কমিশন

|

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি আমলে নিয়ে আওয়ামী লীগের একাধিক প্রার্থীকে সতর্ক করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) তাদেরকে চিঠি পাঠায় নির্বাচন কমিশন।

চিঠি পাওয়া প্রার্থীরা হলেন, ঢাকা-১৯ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মো. এনামুর রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের মৃণাল কান্তি দাস ও গাজীপুর-৫ এর প্রার্থী মেহের আফরোজ।

ডা. মো. এনামুর রহমানকে দেয়া চিঠিতে বলা হয়, তিনি হাজার খানেক কর্মী- সমর্থক নিয়ে মিছিল করে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা পরিপন্থী।

এদিকে, মৃণাল কান্তি দাসকে দেয়া চিঠিতে বলা হয়, তিনি ২৭ নভেম্বর মুন্সিগঞ্জ গোল চত্বর এলাকায় সভা-সমাবেশ ও শোভাযাত্রা করেন। এর ফলে ওই এলাকায় প্রায় ১ ঘণ্টা যান চলাচল ব্যহত হয়। যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা পরিপন্থী।

অপরদিকে, মেহের আফরোজকে দেয়া চিঠিতে বলা হয়, তিনি ২৯ নভেম্বর শোডাউন করে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। যেটিকেও আচরণ বিধিমালা পরিপন্থী হিসেবে উল্লেখ করা হয়।

এছাড়াও চিঠিতে ভবিষ্যতে নির্বাচনী আচরণ বিধিমালা মেনে চলার শর্তে ইসি তাদের সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে বলেও উল্লেখ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply