৬৫৩ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দায়িত্ব পালনের জন্য ৩০০ আসনে ৬৫৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে আইন মন্ত্রণালয়। এ বিষয়ে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুইঁয়া স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ম্যাজিস্ট্রেটরা পাঁচদিন দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে জানানো হয়, ৩০০টি নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের আগের দুইদিন, ভোটগ্রহণের দিন ও ভোটগ্রহণের পরের দুইদিন অর্থাৎ আগামী ৫ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত পাঁচদিনের জন্য তারা দায়িত্ব পালন করবেন। নির্বাচন কমিশন প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে তাদেরকে মনোনয়ন প্রদানসহ নির্বাচন সচিবালয়ে ন্যস্ত করেছে। প্রজ্ঞাপনে, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের কর্মস্থলের বিষয়টিও উল্লেখ করা হয়।

এর আগে, নির্বাচনে অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ করতে নির্বাচন কমিশন ৬৫৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চেয়ে আইন মন্ত্রণালয়ে চিঠি দেয়। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমানের পাঠানো ওই চিঠিতে পাঁচদিনের জন্য এই সংখ্যক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাওয়া হয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply