‘চন্দ্রযান-৩’ পার্লামেন্টসহ বাহারি কেকের আসর ব্যাঙ্গালুরুতে

|

ভারতের পার্লামেন্ট আকৃতির কেক। ছবি: সংগৃহীত।

চাইলেই খাওয়া যাবে ভারতের পার্লামেন্ট। কিংবা লন্ডনের বিগ বেন ভবন থেকে শুরু করে ‘চন্দ্রযান-৩’ তৃপ্তি নিয়ে মজা করে খেতে পারবেন ভোজন রসিকরা। তবে প্রশ্ন হচ্ছে পার্লামেন্ট সত্যিই খাওয়া সম্ভব?

শুক্রবার (১৫ ডিসেম্বর) ভারতের ব্যাঙ্গালুরুতে বসেছে বাহারি কেকের আসর। প্রদর্শনীতে রাখা সেসব কেক দেখে বোঝার উপার নেই এগুলো আসল কেক না ভাস্কর্য। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানা থিমের কেক বানিয়ে এনেছেন কেক আর্টিস্টরা। ফুটিয়ে তোলা হয়েছে ভারতের গুরুত্বপূর্ণ স্থাপনা থেকে শুরু করে চন্দ্রযান-৩ এর মতো নানা অর্জন। রয়েছে শিশুদের পছন্দের নানা কার্টুন ক্যারেক্টারও। এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানায়।

প্রতিবেদনে বলা হয়, চাইলেই খাওয়া যাবে ভারতের পার্লামেন্ট এই মডেলটি। কারণ এর পুরোটাই তৈরি হয়েছে কেক, চকলেট আর আইসক্রিম দিয়ে। নিখুঁত এই কেক বানিয়েছেন ভারতের ইন্সটিটিউট অব বেকিং অ্যান্ড কেক আর্টের শিক্ষক ও শিক্ষার্থীরা। তারা জানান, অনন্য এই কেক বানাতে দীর্ঘ চার মাস ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন তারা।

মজার এই আসর বসেছে ভারতের ব্যাঙ্গালুরুতে। প্রতি বছরই এখানে আয়োজন হয় এই কেক শো’র। চলতি বছর বসেছে শো’য়ের ৪৯ তম আসর। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানা থিমের কেক বানিয়ে এনেছেন বেকার’রা। প্রতি বছর এই শোয়ের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন তারা। প্রস্তুতি নেন বছরজুড়ে। তাই প্রতিটি কেক-এর পেছনে রয়েছে নানা মজার গল্প।

প্রসঙ্গত, আগামী ১ জানুয়ারি পর্যন্ত চলবে এই শো। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত কেকের এই এক্সিবিশন উপভোগ করতে পারছেন দর্শনার্থীরা।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply