আচরণবিধি লঙ্ঘন: এমপি শিমুলকে শোকজ

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

আচরণবিধি ভেঙে নির্বাচনী প্রচারণা চালানোয় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ও সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে আসনটির নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ এম সারওয়ার জাহান শোকজ নোটিশটি পাঠান।

নোটিশে বলা হয়, আপনার বাড়ির আঙ্গিনায় মতবিনিময় সভার নামে সহস্রাধিক লোক জমায়েত করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন এবং উপস্থিতদের বিরিয়ানি ভোজ করিয়েছেন। সেখানে এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে নৌকা প্রতীকে ভোট প্রদানের অনুরোধ করেছেন। যা গণমাধ্যমে উঠে এসেছে।

আরও বলা হয়, নির্বাচনী প্রচারণা চালানোর আইনানুগ সময়ের আগেই প্রাচারণা চালিয়েছেন এবং প্রচারণার উদ্দেশ্যে গণজমায়েত করে ভোজন করিয়েছেন। যা ২০১৮ সালের সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচারণ বিধিমালার বিধি ৬ (খ)(গ), ১০ (চ) এবং ১২ এর সুস্পষ্ট লঙ্ঘন। এবিষয়ে রোববার (১৭ ডিসেম্বর) বেলা ১১টায় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

এর আগে, শুক্রবার (১৫ ডিসেম্বর) শিবগঞ্জ উপজেলার মনাকষায় মতবিনিময় সভার আয়োজন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এসময় নৌকা প্রতীকে ভোট চান তিনি। সভায় উপস্থিত প্রায় দেড় হাজার মানুষকে বিরিয়ানিও খাওয়ানো হয়।

বিষয়টি নিয়ে শুক্রবার যমুনা টেলিভিশনের অনলাইন পোর্টালে আচরণবিধি লঙ্ঘন করে এমপি শিমুলের প্রচারণা ও বিরিয়ানি ভোজ শিরোনামে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়। এর জেরে তাকে শোকজ করলো নির্বাচন অনুসন্ধানী কমিটি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply