মুন্সিগঞ্জে ডুবে যাওয়া ট্রলার শনাক্ত; এখনও নিখোঁজ ২

|

ফাইল ছবি

মুন্সিগঞ্জ প্রতিনিধি: 

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলা সংলগ্ন পদ্মার শাখা নদীতে বাল্কহেডের ধাক্কায় ট্রলারডুবির ঘটনায় দ্বিতীয় দিনের মতো চলছে উদ্ধার অভিযান। রবিবার (১৭ ডিসেম্বর) সকাল ছয়টার দিকে বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস, নৌপুলিশ, কোস্টগার্ডের যৌথ অভিযানে ১৪ ঘণ্টা পর নদীর ৩০ ফুট গভীরে সনাক্ত করা হয়েছে ডুবে যাওয়া ট্রলারটি। উদ্ধার করা হয়েছে একটি মোটর সাইকেল। তবে এখন পর্যন্ত এ দুর্ঘটনায় নিখোঁজ রয়েছেন দুইজন। 

নিখোঁজরা হলেন মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার মালখানগর ইউনিয়ন পরিষদের সদস্য হারুনুর রশিদ  (৬০) ও রাজধানীর ধানমন্ডি এলাকার বাসিন্দা লতিফুর রহমানের ছেলে মাহফুজুর রহমান (৩৫)।

আর নিহতরা হলেন, নারায়ণগঞ্জের কাশিপুর এলাকার ফারুকের মেয়ে ফাইজা (৬) ও টঙ্গিবাড়ি উপজেলার মান্দ্রা এলাকার নজরুল বেপারীর মেয়ে শিফা (১৫)। 

আজ সরেজমিনে দেখা যায়, নদীর কয়েক কিলোমিটার এলাকা জুড়ে উদ্ধার অভিযান চালাচ্ছে যৌথ টিম। অভিযানে অংশ নিয়েছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিখোঁজ দুইজনের সন্ধানে নদীতে জাল এবং রশি ফেলে অনুসন্ধান চালাচ্ছে স্বজনরা। 

নিখোঁজ মাহফুজুর রহমানের এক বন্ধু জানান, ঢাকা থেকে টঙ্গীবাড়িতে খালার বাড়িতে ঘুরতে এসেছিল মাহফুজুর রহমান। ট্রলার ডুবির ঘটনায় তার সাথে থাকা সকলে উদ্ধার হলেও নিখোঁজ রয়েছেন তিনি। 

নিখোঁজ হারুনুর রশিদের আত্মীয় আব্দুর রব মোল্লা জানান, হাসাইল পদ্মার চরে আলু চাষ করতো হারুনুর রশিদ। গতকাল সে জমিতে এসেছিল। বাড়িতে ফেরার জন্য নদী পারাপারের জন্য ট্রলারে উঠেছিল। এরপর থেকে তারা কোনো খোঁজ পাওয়া যায়নি। 

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের উপপরিচালক ওবায়দুল করিম জানান, গতরাতে বৈরী আবহাওয়ার কারণে অভিযান বন্ধ করা হয়। রোববার সকাল ছয়টায় দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু হয়। দুই ঘন্টা অভিযান চালিয়ে সকাল আটটার দিকে ডুবে যাওয়া ট্রলারটি নদীর তলদেশে সনাক্ত করা হয়েছে। তার দিয়ে সেটি বেঁধে ফেলা হয়েছে।

এছাড়া ডুবন্ত ট্রলারটির পাশে একটি মোটরসাইকেল পাওয়া গেছে বলেও জানান তিনি। বলেন, উদ্ধারকারী জাহাজকে খবর দেয়া হয়েছে। সেটি এসে পৌঁছালে ডুবে যাওয়ার ট্রলারটি নদীর তলদেশ থেকে উদ্ধার করা হবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply