আমিরাতকে ২৮৩ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

|

ফাইনালেও সেঞ্চুরির দেখা পেয়েছেন শিবলী। ছবি: বিসিবি

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ২৮২ রান তুলেছে বাংলাদেশ। উইকেটরক্ষক ব্যাটার আশিকুর রহমান শিবলীর সেঞ্চুরি এবং রিজওয়ান ও আরিফুলের হাফ সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে এই রান তোলে টাইগার ‍যুবারা।

এর আগে, রোববার (১৭ ডিসেম্বর) দুবাইয়ে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আয়ান আফজাল খান।

ব্যাটিংয়ে নেমে পঞ্চম ওভারের শেষ বলে ওপেনার জিসান আলমকে হারায় বাংলাদেশ। দলীয় ১৪ এবং ব্যক্তিগত ৭ রানে পারাশার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার উইকেটটি শিকার করেন অমিদ রেহমান। এরপর আরেক ওপেনার আশিকুর রহমান শিবলী ও চৌধুরী মো. রিজওয়ান জুটি প্রতিরোধ গড়ে তোলে। শুরুর ধাক্কা সামলে তারা ধীরে ধীরে রান তোলার দিকে নজর দেন। শিবলী কিছুটা দেখে খেললেও রিজওয়ান দ্রুতই রান তুলছিলেন।

দায়িত্বশীল ব্যাটিংয়ে ব্যক্তিগত অর্ধশত্ক তুলে নেন রিজওয়ান। তবে ১২৫ রানের এই জুটিটি ভাঙেন পারাশার। তাকে উড়িয়ে মারতে গিয়ে বাদামির হাতে ধরা পড়েন রিজওয়ান। ফেরার আগে তিনি ৭১ বলে ৬০ রানের ঝলমলে ইনিংস উপহার দেন। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও একটি ছক্কায়।

তবে রিজওয়ানের বিদায়ে আসরে ফর্মের তুঙ্গে থাকা শিবলী দ্রুত রান তোলায় মনোযোগী হন। শ্রীলঙ্কার এই ম্যাচেও তুলে নিয়েছেন সেঞ্চুরি। ১২৯ বলে তিনি পৌঁছে যান ম্যাজিক ফিগারে। তার সঙ্গে অপরপাশে ঝড় তোলেন আরিফুল ইসলাম। ৪০ বলে ৬ চারে ৫০ রান করেন এই ব্যাটার। শেষ পর্যন্ত বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে সংগ্রহ করে ২৮২ রান। শিবলী ১৪৯ বলে ১২ চার ও এক ছক্কায় করেন ১২৯ রান।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply