ইনু-মেননরা ছাড় পেলেন যেসব আসনে

|

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের শরিক ১৪ দলকে ৬ টি আসনে ছাড় দিয়েছে ক্ষমতাসীনরা। রোববার (১৭ ডিসেম্বর) দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে শরিক দলগুলো ৬টি আসনে ছাড় পেলেও জাতীয় পার্টি ছাড় পাচ্ছে ২৬ আসনে।

শরিকদের মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) তিনটি, ওয়ার্কার্স পার্টি দুইটি এবং জাতীয় পার্টি (মঞ্জু) একটি আসনে ছাড় পেয়েছে।

বরিশাল-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন তালুকদার মো. ইউনুস। এই আসনটি ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের জন্য ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। তিনিই নৌকার হয়ে ভোটযুদ্ধে থাকছেন। রাজশাহী-২ (সদর) আসনে আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আলী কামালকে সরিয়ে দেয়া হয়েছে। তার জায়গায় দলের শরিক এবং ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে দেয়া হয়েছে আসনটি। তিনি আসনটির বর্তমান সংসদ সদস্য।

আবারও কুষ্টিয়া-২ আসনটি জাসদ সভাপতি হাসানুল হক ইনুকে ছেড়েছে আওয়ামী লীগ। যদিও এই আসনে আওয়ামী লীগের দলীয় কোনো প্রার্থী ছিল না। বগুড়া-৪ আসনে শরিকদের জন্য হেলাল উদ্দিন কবিরাজকে সরিয়ে দিয়েছে আওয়ামী লীগ। সেখানে নৌকা নিয়ে লড়বেন জাসদ নেতা ও আসনটির বর্তমান সংসদ সদস্য একেএম রেজাউল করিম তানসেন।

লক্ষ্মীপুর-৪ আসনে নৌকার মনোনয়ন পেয়েছিলেন ফরিদুন্নাহার লাইলী। তবে আসনটিতে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী ১৪ দলের শরিক মোশারফ হোসেন। আর পিরোজপুর-২ আসনটি ছেড়েছে জাতীয় পার্টি মঞ্জু’র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুর জন্য। ফলে কপাল পুড়েছে আওয়ামী লীগের কানাই লাল বিশ্বাসের।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply