জেসুস-হাভার্টজে শীর্ষে আর্সেনাল

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে আর্সেনাল। রোববার (১৭ রাতে) এমিরেটস স্টেডিয়ামে নিজেদের ১৭তম ম্যাচে ব্রাইটনকে ২-০ ব্যবধানে হারিয়েছে মিকেল আরতেতার দল।

আর্সেনালের জন্য এই ম্যাচ ছিল সবশেষ লিগ ম্যাচে অ্যাস্টন ভিলার কাছে হার থেকে ঘুরে দাঁড়ানো এবং এমিরেটসে ব্রাইটনের কাছে টানা তিন ম্যাচ হারের ধারা থেকে বেরিয়ে আসার। গ্যাব্রিয়েল জেসুস এবং কাই হাভার্টজের গোলে দু‘টি লক্ষ্যই পূরণ হলো আর্সেনালের।

একই সময়ে ব্রেন্টফোর্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে কিছু সময়ের জন্য টেবিলের দুইয়ে উঠে এসেছিলো অ্যাস্টন ভিলা। তবে কিছুক্ষণ পরই তাদেরকে তিনে ঠেলে দিয়ে দুইয়ে উঠে আসে লিভারপুল। ম্যানইউর সাথে ড্র করে অ্যাস্টন ভিলাকে তিনে ঠেলে দেয় গানাররা। ১৭ ম্যাচ শেষে দু’দলেরই পয়েন্ট ৩৮। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে থাকতে হচ্ছে অ্যাস্টন ভিলাকে।

এমিরেটসে আর্সেনালের গোল দুটি এসেছে দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকলেও ব্রাইটনের জালে বল জড়াতে পারেননি কেউই। বিরতির পর ম্যাচের ৫৩ মিনিটে বুকায়ো সাকার কর্নার থেকে পাওয়া বল জালে জড়িয়ে গানারদের এগিয়ে দেন জেসুস। আর ৮৭তম মিনিটে জয়সূচক গোলটি করে হাভার্টজ।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply