রিমান্ড ও জামিন নামঞ্জুর, ফখরুল-খসরুকে জিজ্ঞাসাবাদের নির্দেশ

|

পল্টন থানায় ও পুলিশের ওপর হামলা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে রিমান্ডে নিতে পুলিশের করা আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। একই সাথে তাদের আইনজীবীদের জামিন আবেদনও নামঞ্জুর করা হয়েছে। এই দুই বিএনপি নেতাকে জেলগেটে ২ দিন জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (১৮ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী এ আদেশ দেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমির খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার দেখনোসহ ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা ও পল্টন মডেল থানার পুলিশের উপ-পরিদর্শক সুমিত কুমার। মামলার বিষয়ে শুনানির জন্য উভয় আসামিকে আদালতে হাজির করতে কারাকর্তৃপক্ষের কাছে প্রডাকশন ওয়ারেন্ট পাঠানো হয়।

এর আগে, গত ২৯ অক্টোবর রাজধানীর গুলশানে নিজ বাসা থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর হত্যা ও নাশকতার মামলায় পল্টন থানায় তাকে গ্রেফতার দেখানো হয়। ওই দিন ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে মির্জা ফখরুল কারাগারে রয়েছেন।

পরে ২ নভেম্বর দিবাগত রাত পৌনে ১টার দিকে গুলশানের বাসা থেকে আমির খসরুকেও আটক করে ডিবি পুলিশ। ৩ নভেম্বর তার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply