‘ফিজ’ থেকে ‘মুজ’ হলেন মোস্তাফিজ!

|

ছবি: সংগৃহীত

এবারের আইপিএলে নতুন দল পেয়েছে টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। বাংলাদেশি এই পেসারকে আসন্ন মৌসুমের জন্য নিলামে ২ কোটি রুপিতে কিনে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

মোস্তাফিজকে দলে ভেড়ানোর পরই সামাজিক যোগাযোগমাধ্যমে টাইগার পেসারকে অভিনন্দন জানায় চেন্নাই। বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজকে ‘ফিজ’ নামে ডেকে থাকেন অনেকে। চেন্নাই সুপার কিংস তাদের ফেসবুক পেজে নতুন বিশেষণ দিয়েছেন তার- মুজ। সংগে কিংবদন্তির পিয়ানো সুরস্রষ্টা মোজার্টের নামের সঙ্গে নাম মিলিয়ে চেন্নাই লিখেছে, ‘মুজ-আর্ট অব মাদ্রাজ! গর্বের পথে স্বাগতম, রহমান (মোস্তাফিজুর রহমান)।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রথমবারের মতো আইপিএলে সুযোগ পান মুস্তাফিজ। ওই আসরে দুর্দান্ত পারফরমেন্স করেন বাঁহাতি এই পেসার। বোলিংয়ে সঙ্গে মায়াবি কাটার মিশিয়ে আলোড়ন তুলেছিলেন তিনি। সঙ্গে ছিল ভয়ঙ্কর স্লোয়ার। যা বোঝা ছিল কঠিন। আলোড়ন তোলা মোস্তাফিজকে নিয়ে আইপিএলের ধারাভাষ্য কক্ষে ‘দ্য ফিজ’ বলে সম্বোধন করা হতো। এমনকি ওই আসরে তার সতীর্থ ডেভিড ওয়ার্নার পর্যন্ত তাকে ফিজ নামে ডাকতেন। তবে ওই নাম তাকে প্রথম দিয়েছিলেন বাংলাদেশ দলের কোচ চান্দিকা হাথুরুসিংহে।

এছাড়াও, চেন্নাই অধিনায়ক ধোনির সঙ্গে মোস্তাফিজের জাতীয় দলের একটি মুহূর্তও শেয়ার করেছে ফ্র্যাঞ্চাইজিটি। যেখানে বাংলাদেশ-ভারত ম্যাচের একটি দৃশ্য দেখা যায়। ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসে সদ্য আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা মোস্তাফিজুর রহমানকে ধাক্কা দিয়ে ফেলে দেন ধোনি। ওই ঘটনা নিয়ে তখন কম বিতর্ক হয়নি। সেই ভিডিও শেয়ার দিয়ে চেন্নাই লিখেছে, ‘ফ্রম কলিশন টু কোয়ালিশন’। দু’জনের দ্বৈরথ এখন আন্তরিক সম্পর্কে রূপ নেয়ার আভাসই যেন দিয়ে রাখলো দলটি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply