চিতা বাঘকে মেরে গাছে ঝুলিয়ে রাখলো এলাকাবাসী

|

চিতা বাঘটিকে মেরে গাছে ঝুলিয়ে রেখেছে স্থানীয়রা।

নীলফামারী করেসপনডেন্ট:

নীলফামারীর কিশোরগঞ্জে একটি চিতা বাঘের থাবায় এক শিশুসহ ৪ জন আহত হয়েছে। পরে চিতা বাঘকে পিটিয়ে মেরে গাছের সঙ্গে ঝুলিয়ে রাখার ঘটনা ঘটেছে। বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে উপজেলার আকালী বেচাপাড়ায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন শিশু জান্নাতুল, নায়েব আলী, বুলেট ও ফেরদৌস। তারা সবাই একই এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে তিস্তার সেচ ক্যানেল ব্রীজ সংলগ্ন একটি গাছে চিতা বাঘ দেখতে পায় তারা। পরে বাঘটিকে দেখতে ভীড় জমায় স্থানীয় লোকজন। এসময় হঠাৎ বাঘটি গাছ থেকে লাফ দিয়ে মাটিতে নেমে নায়েব আলী নামের একজনকে আক্রমণ করে। এলাকাবাসী দলবদ্ধ হয়ে লাঠিসোটা দিয়ে বাঘটিকে বেধড়ক পেটায়। আত্মরক্ষার জন্য বাঘটি ছুটে গিয়ে আট বছরের শিশু কন্যা জান্নাতুলের পেটে কামড় দেয়।

জান্নাতুলকে বাঁচাতে গিয়ে বুলেট ও ফেরদৌস নামে দুই যুবক বাঘের থাবায় গুরুতর আহত হয়। পরবর্তীতে, বাঘটিকে পিটিয়ে হত্যা করে স্থানীয়রা। আহতদের চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কিশোরগঞ্জ উপজেলা বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন, সকালে স্থানীয়দের ফোন পেয়ে আমি ঘটনাস্থলে যাই। ততক্ষণে স্থানীয়রা চিতাবাঘটিকে মেরে ফেলেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে।

এএস/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply