স্মার্ট দেশ গড়তে হলে সুশৃঙ্খল সৈনিক হতে হবে: বিজিবি মহাপরিচালক

|

স্মার্ট বাংলাদেশ গড়তে বর্ডার গার্ড বাংলাদশের (বিজিবি) প্রতিটি সদস্যকে সুশৃঙ্খল ও স্মার্ট সৈনিক হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

বুধবার (২০ ডিসেম্বর) সকালে বর্ডার গার্ড বাংলাদেশ দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত বিশেষ দরবারে বিজিবির সব সদস্যদের উদ্দেশ্যে তিনি এ আহ্বান জানান।

বিজিবি মহাপরিচালক বলেন, আজ বাহিনীর প্রত্যেক সদস্যের জন্য একটি বিশেষ দিন। গৌরবময় ইতিহাস ও ঐতিহ্যমন্ডিত এই বাহিনী আজ ২২৯ বছরে পদার্পণ করলো। প্রতিষ্ঠার পর থেকে এ বাহিনী ‘সীমান্তের অতন্দ্র প্রহরী’ হিসেবে দেশের সার্বভৌমত্ব ও অখন্ডতা রক্ষা এবং সীমান্ত সুরক্ষার পাশাপাশি চোরাচালান রোধ, নারী-শিশু ও মাদক পাচার রোধসহ যেকোনো আন্ত:সীমান্ত অপরাধ দমনে অত্যন্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে কাজ করছে।

তিনি আরও বলেন, স্বাধীনতার পর দেশগঠন ও দেশের সেবায় এ বাহিনীর অবদান অনস্বীর্কার্য। দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষাসহ যেকোনো দুর্যোগময় মুহুর্তে জনগণের সেবায় তাদের পাশে এসে দাঁড়িয়েছে এবং মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছে। এছাড়াও বিভিন্ন সময়ে বাংলাদেশের স্থানীয় ও জাতীয় সংসদ নির্বাচনে বিশ্বস্ততা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেছে। ফলে বিজিবি আজ দেশবাসীর আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে উঠেছে।

এ সময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ৭৫’র ১৫ই আগস্ট শাহাদাত বরণকারী তাঁর পরিবারবর্গ, মুক্তিযুদ্ধের সকল বীর শহীদ, মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী এই বাহিনীর ২ জন বীরশ্রেষ্ঠসহ মোট ৮১৭ জন বীরযোদ্ধা ও দায়িত্ব পালন করতে গিয়ে বাহিনীর যে সকল সদস্য জীবন উৎসর্গ করেছেন তাঁদেরকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ ও আত্মার মাগফেরাত কামনা করেন।

পরে পিলখানায় আয়োজিত প্রীতিভোজে বিজিবি মহাপরিচালক সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply