চোটের কারণে ছিটকে গেলেন শাহজাদ

|

ছবি: সংগৃহীত

পার্থ টেস্টে পাকিস্তানের লজ্জার হারের পরেও নজর কেড়েছিলেন পেসার খুররাম শাহজাদ। অভিষেক টেস্টেই দুই ইনিংসে নেন ৫ উইকেট। কিন্তু আপাতত থমকে যেতে হচ্ছে ২৪ বছর বয়সী এই পেসারকে। চোটের কারণে খেলতে পারবেন না সিরিজের বাকি দুই টেস্টে।

পার্থে অভিষেক টেস্টে পাঁজরে ব্যথা অনুভব করেন শাহজাদ। বোলিংয়ের সময়ই অস্বস্তির কথা বলেছিলেন তিনি। পরে স্ক্যান করালে বাঁ পাশের পাঁজরের হাড়ে চিড় ধরা পড়ে তার। এমনকি চোট রয়েছে তলপেটের পেশিতেও।

এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বলেছে, অস্ট্রেলিয়ায় বিশেষজ্ঞের সঙ্গে কথা বলার পর খেলোয়াড়ের ব্যবস্থাপনার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে পিসিবি। এরপর লাহোরে জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিরে যাবেন এবং সেখানে চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন তিনি।

পার্থে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৮৩ রানে ২ উইকেট নিয়েছিলেন শাহজাদ। দ্বিতীয় ইনিংসে আরও ভালো বোলিং করেন তিনি। ৪৫ রানে নেন ৩ উইকেট। এর মধ্যে দু’বার স্টিভেন স্মিথকে আউট করেছেন। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে স্মিথের পাশাপাশি ডেভিড ওয়ার্নার ও মারনাস লাবুশেনকেও তুলে নিয়েছিলেন শাহজাদ।

তার অনুপস্থিতিতে পাকিস্তানের বোলিং বিভাগে চোটের থাবা আরও প্রকট হলো। দীর্ঘমেয়াদি চোটে নাসিম শাহ অনেক দিন ধরেই দলের বাইরে। ডান পায়ে অস্বস্তির জন্য লেগ স্পিনার আবরার আহমেদকেও পার্থ টেস্টে পায়নি পাকিস্তান। সিরিজের বাকি দুটি টেস্টে আবরার খেলতে পারবেন কি না, তা নিয়েও যথেষ্ট সন্দেহ আছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply