অসহযোগের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির লিফলেট বিতরণ

|

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেছে বিএনপি। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মেহেরপুর, খাগড়াছড়ি, টাঙ্গাইল, রাজশাহী ও পঞ্চগড় জেলায় লিফলেট বিতরণ করে দলটির নেতাকর্মীরা।

এদিন সকালে মেহেরপুরের বড়বাজার এলাকার ব্যবসায়ী ও সাধারণ মানুষের কাছে লিফলেট বিতরণ করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় নেতারা বলেন, আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। অবৈধভাবে ক্ষমতা টিকিয়ে রাখতে একতরফা নির্বাচন করতে চাইছে তারা। এছাড়াও সরকার পতনের এই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানায় তারা।

খাগড়াছড়িতেও লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপি। সকালে জেলা শহরের কলাবাগান, পানখাইয়া পাড়াসহ বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করে তারা। এ সময় বিএনপি নেতারা ৭ জানুয়ারির নির্বাচনকে ডামি আখ্যায়িত করে তা বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান। কর্মসূচিতে বিএনপিসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে টাঙ্গাইলেও কর্মসূচির সমর্থনে লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপির সমর্থক ও কর্মীরা। বিকেলে নগরীর মসজিদ রোড এলাকা থেকে বিতরণ কর্মসূচি শুরু হয়ে কালিবাড়ি রোডে গিয়ে শেষ হয়। এ সময় নেতারা নির্বাচন বাতিল ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।

অপরদিকে বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগর বিএনপির উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করে নেতাকর্মীরা। এ সময় তারা বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে সরকার অবৈধ উপায় অবলম্বন করছে। এছাড়া কর্মসূচীতে লিফলেট জব্দসহ কিছু কর্মীদের আটক করার অভিযোগও তোলেন নেতারা।

এছাড়া পঞ্চগড়ে কর্মসূচীর সমর্থনে লিফলেট বিতরণ করেছে বিএনপি। দুপুরে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে বিতরণ কর্মসূচি শুরু হয়ে পঞ্চগড় বাজারে গিয়ে শেষ হয়। এ সময় নেতারা সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানায়।

/আরএইচ/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply