সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগে বাহারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ কমিশনের

|

সাংবাদিকদের সাথে দুর্ব্যবহার ও তাদের লাঞ্ছিত করার অভিযোগে কুমিল্লা-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

আজ শনিবার (২৩ ডিসেম্বর) নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখার উপসচিব মো. মিজানুর রহমানের স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশ দেয়া হয়।

চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে জাতীয় সংসদের ২৫৪ কুমিল্লা-৬ নির্বাচনী এলাকার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আ.ক.ম বাহাউদ্দিন বাহারের নির্দেশে গণমাধ্যম কর্মীদের সংবাদ সংগ্রহে বাধা দেয়ার অভিযোগ ওঠে। তাদের অকথ্য ভাষায় গালিগালাজ, লাঞ্ছিত বা প্রহার করা হয়। যা বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এ বিষয়ে তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হলো।

প্রসঙ্গত, কুমিল্লায় সরাসরি সম্প্রচারের প্রস্তুতির সময় একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিক ও ক্যামেরাপারসনের ওপর হামলার অভিযোগ ওঠে এই প্রার্থীর নির্দেশে। গত ২০ ডিসেম্বর বেলা ১১টায় নগরীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের ফটকে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর লাইভ ডিভাইস ও মোবাইল ক্যামেরা ফেরত পাওয়া যায়নি বলে জানা গেছে।

এর আগেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাহাউদ্দিনকে ২ বার কারণ দর্শানোর চিঠি দেয় নির্বাচন অনুসন্ধান কমিটি। গত ১৮ ডিসেম্বর বিএনপি-জামায়াতের কর্মীদের হাত-পা ভেঙে দেয়ার অভিযোগ ওঠে এই প্রার্থীর বিরুদ্ধে। অভিযোগ ওঠে, বিএনপি-জামায়াদের কোনো কর্মীকে নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে পাওয়া গেলে তাদের হাত-পা ভেঙে দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। এর জেরে এমপি বাহারকে শোকজ করে নির্বাচন কমিশন। এরপর নগরীর ৩নম্বর ওয়ার্ডের কালিয়াজুরি পিটিআই স্কুল মাঠে উঠান বৈঠক করে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। ফলে একই দিনে দ্বিতীয়বার তাকে শোকজ করে নির্বাচন অনুসন্ধান কমিটি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply