রোববার রংপুরে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

|

ছবি: সংগৃহীত

স্টাফ করেসপনডেন্ট, রংপুর:

সরকারের পদত্যাগ, তফসিল বাতিল এবং খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে রংপুরে আগামীকাল রোববার (২৪ ডিসেম্বর) সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি এবং এর অঙ্গসংগঠনগুলো।

শনিবার (২৩ ডিসেম্বর) রংপুর মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে হরতালের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিবৃতিতে বলা হয়, ক্ষমতাসীন সরকারের পদত্যাগসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের মামলা প্রত্যাহার এবং রংপুর মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনের মুক্তির দাবিতে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল যৌথভাবে এই হরতাল পালন করবে।

রোববার সকাল ৬টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত চলবে এ হরতাল কর্মসূচী। হরতাল চলাকালে দোকানপাট না খোলা এবং গাড়ি না চালানোর আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর নাশকতার মামলায় মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ-উন-নবী ডন, জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সহ-সভাপতি তারেক হাসান সোহাগ ও যুবদল কর্মী আরিফ হোসেনসহ পাঁচজনকে ১০ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন আদালত।

এর আগে, ২৯ অক্টোবর রংপুরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে নাশকতার চেষ্টার অভিযোগে মহানগরের আহ্বায়ক সামসুজ্জামান সামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনও সদস্য সচিবসহ তিনজনকে আটক করা হয়। ওইদিন আরও ১৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে, হরতালের সর্মথনে রাত ৮টার দিকে নগরীর কৈলাশরঞ্জন স্কুল মোড়ে পরপর দুটি ককটেল বিস্ফোরণ ঘটায় মুখোশধারী লোকজন। এ সময় ছবি তুলতে গেলে মুখোশধারীরা একজন সাংবাদিককে মারধর করে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রংপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply