আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, চাঁপাইনবাবগঞ্জে ৩ আ. লীগ নেতাকে অনুসন্ধান কমিটির তলব

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

প্রচার সামগ্রী সরিয়ে না নেয়ায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে তিন আওয়ামী লীগ নেতাকে তলব করেছে জাতীয় সংসদ নির্বাচনী অনুসন্ধান কমিটি। রোববার (২৪ ডিসেম্বর) কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ এম. সাওয়ার জাহান লিখিতভাবে তাদের তলব করেন। নির্বাচনী অনুসন্ধান কমিটির দায়িত্বশীল সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

তলব প্রাপ্ত তিন নেতা হলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য ও সাবেক সচিব জিল্লার রহমান, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নাজমুল হক এবং আওয়ামী লীগ নেতা ও কানসাট ইউপির সাবেক চেয়ারম্যান বেনাউল ইসলাম।

নির্বাচনী অনুসন্ধান কমিটির চিঠিতে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) নির্বাচনী এলাকায় ওই তিন আওয়ামী লীগ নেতার প্ল্যাকার্ড টাঙানো রয়েছে। প্ল্যাকার্ডে নিজের ছবির পাশাপাশি নৌকা প্রতীকের ছবি দিয়ে ভোট প্রার্থনা করা হয়েছে। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করায় কেনো বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জন্য নির্বাচন কমিশন বরাবরে সুপারিশ করা হবে না, তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে চিঠিতে। ২৫ ডিসেম্বর বেলা ৩টায় নির্বাচন অনুসন্ধান কমিটির দফতরে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে হবে ওই তিন আওয়ামী লীগ নেতাকে।

প্রসঙ্গত, নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে প্রার্থী জিল্লার রহমান, নাজমুল হক ও বেনাউল ইসলাম এসব প্রচার সামগ্রী প্রদর্শণ করেছিলেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply