ঢাবি শিক্ষকদের মেট্রোরেল ভ্রমণ, ভাড়া কমানোর দাবি

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য মেট্রোরেলে ভাড়া ছাড়ের দাবি জানিয়েছেন উপাচার্যসহ শিক্ষকরা। তারা বলেন, শিক্ষার্থীদের জন্য ভাড়া ছাড়ের ব্যবস্থা করা গেলে তাদের মধ্যে এই আধুনিক যানটি ব্যবহারে আগ্রহ আরও বাড়বে।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে উপাচার্যের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক-কর্মকর্তা ভ্রমণ করেন মেট্রোরেলে। ভাড়া ছাড়টি এমআরটি পাসের ক্ষেত্রে করা যায় কিনা সেটিও বিবেচনায় নিতে সরকারকে আহ্বান জানিয়েছেন তারা।

চলতি মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্টেশন চালুর পর এই প্রথম সব শিক্ষকরা একসঙ্গে উঠলেন মেট্রোরেলে। নেতৃত্বে উপাচার্য এ এস এম মাকসুদ কামাল। সকালে শতাধিক শিক্ষক-কর্মকর্তা টিএসসি স্টেশন থেকে একসঙ্গে উত্তরায় যাত্রা করেন। যাদের অনেকেই পড়াশোনা করতে বিদেশ গিয়ে সেখানকার মেট্রোতে ভ্রমণ করেছেন। তারা মেলাচ্ছিলেন দেশের প্রথম মেট্রোর সঙ্গে।

চল্লিশ মিনিটেই উত্তরা উত্তর স্টেশনে পৌঁছান সবাই। সেখানে ঘুরে দেখেন স্টেশন। অংশ নেন মতবিনিময় সভায়। সেখান থেকে আবার মেট্রেতে করেই রওনা দেন ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনের দিকে।

বিশ্ববিদ্যালয় স্টেশনে পৌঁছে উচ্ছ্বসিত শিক্ষক-কর্মকর্তারা। যাতায়াতে সময় সাশ্রয় করছে মেট্রোরেল, দিচ্ছে আরামদায়ক সেবা।

১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় স্টেশনটি চালুর পর থেকে মেট্রো ব্যবহারে ব্যাপক আগ্রহ দেখা যায় শিক্ষার্থীদের মধ্যে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply