উপরের নির্দেশে বোমা বানিয়ে সরবরাহ করতেন মুকিত: ডিবি

|

মাওলানা মুকিত ওরফে বোমা মুকিত; রাজধানীতে বোমা তৈরির মূল সমন্বয়কারী। উপরের নির্দেশে তৈরি করতেন বোমা, আর তা বিভিন্ন স্থানে সরবরাহ করতেন তিনি— এমন দাবি করলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

২৮ অক্টোবর থেকে রাজধানীতে গাড়িতে অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণসহ নানা সহিংসতার ঘটনা ঘটছে। এসব নাশকতায় মুকিত জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়ে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

ডিবি প্রধানের দাবি, মুকিত রাজধানীর বিভিন্ন পয়েন্টে গাড়ি পোড়ানো ও বোমা বিস্ফোরণে জড়িত। জজ কোর্টে বোমা বিস্ফোরণের মূল পরিকল্পনাকারীও তিনি।

পুলিশের দাবি, লন্ডন থেকে পাওয়া নির্দেশে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সহায়তায় বোমা তৈরি করে বিভিন্ন স্থানে তা সরবরাহ করতেন মুকিত। তার তত্ত্বাবধানে ১০ কেজি গান পাউডার দিয়ে চারশটি বোমা নগরীর বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়া হয়েছে।

মুকিতের পরিচয় সম্পর্কে হারুন অর রশীদ জানান, তিনি আলিয়া মাদরাসা ছাত্রদলের সহসভাপতি, পরবর্তীতে সভাপতি ছিলেন। পরবর্তী সময়ে ছাত্রদল ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। ২০১৩-১৪ সালে বোমা বানাতে গিয়ে তার ডান হাতের কবজি উড়ে যায়। এর পর থেকে তার নাম হয় ‘বোমা মাওলানা’।

নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা ও নাশকতার ঘটনায় অর্থের যোগানদাতা থেকে শুরু করে সকলকে আইনের আওতায় আনার কথা জানায় ডিবি পুলিশ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply