জামালপুর-৪: নৌকাকে চ্যালেঞ্জ জানাচ্ছে ট্রাক ও ডা. মুরাদের ঈগল

|

জামালপুর করেসপন্ডেন্ট:

দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে ঈগল প্রতীক নিয়ে ভোটের মাঠে রয়েছেন জামালপুর-৪ (সরিষাবাড়ি) আসনের সংসদ সদস্য ডা. মুরাদ হাসান। জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রশিদও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। ট্রাক মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

এই দুই স্বতন্ত্র প্রার্থীর কারণে জামালপুর-৪-এ কঠিন চ্যালেঞ্জের মুখে নৌকার মাঝি মাহবুবুর রহমান হেলাল। তিন প্রার্থীই প্রচার চালাচ্ছেন জোরেশোরে।

এই ত্রিমুখী লড়াইয়ে ভোটের মাঠ সরগরম। চলছে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। এরইমধ্যে গত ১৯ ডিসেম্বর নৌকা ও ট্রাক প্রতীকের সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্বতন্ত্রদের আশা, সুষ্ঠু ভোট হলে জয় তাদের সুনিশ্চিত।

ডা. মুরাদ হাসান বলছিলেন, আমার যা স্বপ্ন সব সরিষাবাড়িকে ঘিরে, সরিষাবাড়ির মাঠি ও মানুষকে নিয়ে। আমার চেয়ে বেশি কেউ সরিষাবাড়ির মানুষকে ভালোবাসে তা আমি বিশ্বাস করি না। বারবারই প্রমাণ করেছি, আমি সরিষাবাড়ির জন্য সবকিছু করতে পারি।

অপরদিকে, আরেক স্বতন্ত্র প্রার্থী আব্দুর রশিদ আশা প্রকাশ করে বলেন, ৭ জানুয়ারি ট্রাক মার্কার জয় হবে।

নিজ দলের প্রার্থীরা স্বতন্ত্র হলেও সরিষাবাড়ীতে নৌকার ভোটের ঘাটতি হবে না বলে বিশ্বাস আওয়ামী লীগ প্রার্থীর। মাহবুবুর রহমান হেলাল বলেন, এই অঞ্চলের মানুষ নৌকায় ভোট দিতে অভ্যস্ত। তাই দু’জন স্বতন্ত্র প্রার্থী থাকলেও নৌকার ভোটের ঘাটতি হবে না বলে আমার বিশ্বাস।

মাঠের অবস্থা যেমনই হোক প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ভোটারদের আছে নিজ নিজ ভাবনা। সুষ্ঠু নির্বাচনের আশা প্রকাশ করে একাধিক তরুণ ভোটার জানান, তারা ভোট দিতে যাবেন। শিক্ষিত, ভদ্র ও সমাজের সেবা করবেন এমন প্রার্থীকে ভোট দেবেন।

নদীবেষ্টিত এই উপজেলা নিয়ে গঠিত আসনটিতে ভোটারের সংখ্যা ২ লাখ ৮৯ হাজার। আর কেন্দ্র রয়েছে ৮৯টি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply