আমার বক্তব্য আচরণবিধি লঙ্ঘনের আওতায় পড়ে না: শোকজের জবাবে রেলমন্ত্রী

|

পঞ্চগড় প্রতিনিধি:

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজের লিখিত ব্যাখ্যা দিয়েছেন পঞ্চগড়-২ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শোকজের জবাবে তিনি বলেছেন, যে অভিযোগ আনা হয়েছে সেটি উস্কানিমূলক বা আচরণবিধি লঙ্ঘনের মতো কোনো বক্তব্যের আওতায় পড়ে না।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে পঞ্চগড়-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও পঞ্চগড় জেলা জজ আদালতের সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইনের কার্যালয়ে শোকজের লিখিত ব্যাখ্যা প্রদান করেন রেলমন্ত্রী।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নোটিশ দিয়ে আমার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে যে, যারা ভোট দেবে না তাদের একটা তালিকা করার কথা বলেছি। আমি শোকজের জবাবে বললাম, যে দুটি ধারায় আপনারা আমাকে নোটিশ দিয়েছেন, এই ধারায় আমার বক্তব্যে উস্কানিমূলক বক্তব্যের আওতায় পড়ে না। কাজেই একজন প্রার্থী হিসেবে আমরা দায়িত্ব ভোট দেয়ার জন্য ভোটারদের আহ্বান করা। যারা ভোট দিতে আসছে না, তাদের তালিকা তো থাকছেই।

তিনি আরও বলেন, ভোটে আসবেন না বা ভোট দেবেন না এ ধরনের নেগেটিভ কোনো বক্তব্য আমি দেইনি। তারপরও যেহেতু আমাকে নোটিশ করেছেন, আমি এসেছি। ভবিষ্যতে আমি সর্তক থাকবো। আমি নিজেও একটি নিরপেক্ষ, শান্তিপূর্ণ, অবাধ, গ্রহণযোগ্য এবং জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন হোক, সে বিষয়ে অঙ্গীকারবদ্ধ।

এর আগে শোকজের জবাব দিতে বেলা সাড়ে ১১টার দিকে পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতে এসে পৌঁছান রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। পরে দুপুর ১২টার দিকে পঞ্চগড়-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও পঞ্চগড় জেলা জজ আদালতের সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইনের কার্যালয়ে যান তিনি।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজনকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) জারি করেন পঞ্চগড়-২ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র সহকারী জজ ইসমাইল হোসাইন। সেই সাথে বুধবার (২৭ ডিসেম্বর) দুপুর ১২টায় সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশনাও দেয়া হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply