তৃতীয় দফায় মির্জা আব্বাসের রায় পিছিয়ে ২৪ জানুয়ারি নির্ধারণ

|

১৬ বছর আগে মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা দায়ের করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের দায়ের করা ওই মামলার রায় তৃতীয় দফায় পেছানো হয়েছে। নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ২৪ জানুয়ারি। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যের বিরুদ্ধে মামলাটি করা হয়েছিল।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকালে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম ২৪ জানুয়ারি রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেন। রায় প্রস্তুত না হওয়ায় নতুন তারিখ ঘোষণা করা হয়েছে বলে জানায় আদালত।

এর আগে আরও দুই দফায় পেছানো হয় রায়ের তারিখ। মামলার যুক্তিতর্ক শেষ হয় চলতি বছরের ২২ নভেম্বর। এরপর ৩০ নভেম্বর রায় ঘোষণার তারিখ ধার্য করে বিচারিক আদালত। তবে রায় প্রস্তুত না হওয়ায় দ্বিতীয় দফায় ২৮ ডিসেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছিল।

উল্লেখ্য, ২০০৭ সালে রাজধানীর রমনা থানায় মামলাটি করেছিলেন দুদকের উপপরিচালক মো. শফিউল আলম। মামলায় তার বিরুদ্ধে জ্ঞাত আয়-বহির্ভূত ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছিল।

তদন্ত শেষে ২০০৮ সালে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা। তদন্ত প্রতিবেদনে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ২২ লাখ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপনের অভিযোন আনা হয়। অভিযুক্ত হন দুদক আইনের ২৬(২) ও ২৭(১) ধারায়। এই মামলায় এখন পর্যন্ত মোট ২৪ জন সাক্ষীর সাক্ষ্য নিয়েছেন আদালত।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply