বাবা ট্রাকের সমর্থক, গরম চা ঢেলে শিশুকে ঝলসে দেয়ার অভিযোগ নৌকার বিরুদ্ধে

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে লালচান আলী (১২) নামে এক শিশুর শরীরে গরম চা ঢেলে ঝলসে দেয়ার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। পরে আহত অবস্থায় শিশুটিকে উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

বুধবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে শিবগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মরদনা এলাকায় এই মর্মান্তিক ঘটনা ঘটে। আহত শিশু লালচান মরদনা গ্রামের সুমন আলীর ছেলে।

শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. আলমগীর কবির বলেন, গমর চায়ে শিশুটির শরীর ঝলসে গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়েছি, অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল হক অভিযোগ করে জানান, শিশু লালচানের পিতা স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা। তিনি সৈয়দ নজরুল ইসলামের ট্রাক প্রতীকের সমর্থক। শিশুটি ভুল করে বাড়ির পাশে নৌকার অফিসে যায়। এ সময় নৌকা প্রতীকের সমর্থক রুহুল আমিন নামে এক যুবক শিশুটির শরীরে গরম চা ঢেলে দেয়। এতে গুরুতর আহত হয় শিশুটি। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যায়।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা বলেন, একজন শিশু যে কোনো প্রার্থীর প্রচার অফিসে যেতেই পারে। সে তো কোনো দল বোঝে না। তারপরেও শরীরে গরম চা ঢেলে চরম অন্যায় করেছে। শিশুটি এখন মৃত্যুর মুখে রয়েছে। ঘটনাটির সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

শিবগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মনিরুল ইসলাম বলেন, একজন শিশু কোনো অন্যায় করতে পারে না। নৌকার সমর্থকরা এতটাই বেপরোয়া হয়েছে তার উদাহরণ শিশুর প্রতি সহিংসতা। প্রশাসনের উচিত নাশকতাকারী, সহিংসতাকারীদের দ্রুত আইনের আওতায় এনে সঠিক বিচার করা।

এ বিষয়ে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা.সামিল উদ্দিন আহমদ শিমুল মুঠোফোনে বলেন, সেখানে ট্রাক প্রতীকের অফিসের পাশে নৌকার নতুন নির্বাচনী ক্যাম্প করা হয়েছে। ওখানে চারটি ছেলে চা খাচ্ছিল, হুড়োহুড়ি করতে গিয়ে সবার গায়ে চা পড়েছে। তিনজন হল নৌকার সর্মথক ও একজন ট্রাক প্রতীকের সমর্থকের ছেলে।

শিশুর ওপর ইচ্ছাকৃত চা ফেলে পুড়িয়ে দেয়ার অভিযোগের বিষয়ে তিনি বলেন, এটি ডাহা মিথ্যা, সাজানো নাটক। এই যুগে বাচ্চার গায়ে গরম পানি ঢালবে এটা অসম্ভব। যেহেতু তার মা ট্রাকের সমর্থক তাই তারা মিথ্যা অভিযোগ করছে।

লালচানের মা মানসুরা বেগম অভিযোগ করেন, অন্য ছেলেদের সাথে আমার ছেলে নৌকার অফিসে গিয়ে চা খেতে চায়। এ সময় তারা বলে ‘চা খাবি, নে জন্মের চা খা’ বলে আমার ছেলের গায়ে চা ঢেলে দেয়।

আহত লালচানের চাচাতো ভাই আব্দুল হক বলেন, আমার চাচাতো ভাই লালচান নৌকার অফিসে চা খেতে যাওয়ায়, জগ থেকে গরম চা ঢেলে ওকে পুড়িয়ে দিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, শিশুর প্রতি সহিংসতার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। আমরা পুরো ঘটনাটি তদন্ত করছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply