নির্বাচনে অনেক দেশি-বিদেশি ষড়যন্ত্র আছে: প্রধানমন্ত্রী

|

আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবারের নির্বাচনে অনেক দেশি বিদেশি ষড়যন্ত্র আছে। বিএনপি-জামায়াতের কাজই হলো মানুষ পোড়ানো আর নির্বাচন বানচাল করা। নির্বাচনে যাতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে সেজন্য প্রার্থীদের নির্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে দেশের ৬ জেলা, জামালপুর, শেরপুর, কিশোরগঞ্জ, নরসিংদী, বান্দরবান ও চাঁদপুরের নির্বাচনী জনসভায় ভারচুয়ালি যুক্ত হয়ে আওয়ামী লীগ সভাপতি এসব কথা বলেন। এসময় আগামী দিনে উন্নত সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে নৌকা মার্কায় ভোট চান তিনি।

সূচনা বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি বলেন, নির্বাচন যেন সুষ্ঠু, অংশগ্রহণমূলক হয়, সেটাই চায় আওয়ামী লীগ। বিএনপি না আসলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না সেটি বিশ্বাসযোগ্য নয়। কারণ, তারা তো নির্বাচনে বিশ্বাস করে না।

শেখ হাসিনা বলেন, নির্বাচিত সরকার ছাড়া বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয় না। আওয়ামী লীগ সরকার ছাড়া দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয় না, এটা প্রমাণিত।

তিনি বলেন, আগামী নির্বাচন আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি, সেটি ধরে এখন উন্নত সমৃদ্ধ বাংলাদেশের দিকে নিয়ে যেতে হবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০০৮ এর নির্বাচনের পর থেকেই বিএনপি নির্বাচন বিরোধী কর্মকাণ্ড শুরু করে। আবারও নির্বাচনকে সামনে রেখে তারা সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে।

পরে ৬ জেলার প্রার্থীদের আলাদা আলাদা পরিচয় করিয়ে তাদের ভোটারদের কাছে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরে ভোট চাওয়ার নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply