নওগাঁ-২ আসনে নির্বাচন স্থগিত

|

নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের নির্বাচন স্থগিত করা হয়েছে। দ্বাদশ সংসদ নির্বাচনে এই আসনের এক স্বতন্ত্র প্রার্থী মারা যাওয়ায় নওগাঁ-২-এ ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেল ৩টায় নির্বাচন ভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তফসিল অনুযায়ী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগেই আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) ভোরে রাজধানীর একটি হাসপাতালে মারা যান ঈগল মার্কার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক (৭৫)। তাই নিয়ম অনুযায়ী এ আসনের নির্বাচন স্থগিত করলো ইসি। ফলে এ আসনে নতুন করে তফসিল ঘোষণা হবে।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলেন আমিনুল হক। না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র দাখিল করেন তিনি। কিন্তু নির্বাচন কমিশন ও রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্রে বিভিন্ন অসংগতি তুলে ধরে প্রার্থিতা বাতিল করেন।

পরবর্তীকালে আমিনুল হক প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি শেষে গত বুধবার হাইকোর্ট আমিনুল হকের প্রার্থিতা বৈধ বলে রায় দেন। এরপর বুধবার তাকে ঈগল প্রতীক বরাদ্দ দেয়া হয়।

আমিনুল হক ২০০৬ সালে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার মেয়র নির্বাচিত হন। তিনি নওগাঁ জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশবিষয়ক সম্পাদক। এছাড়া, ১৯৮৬ থেকে ২০০৬ সাল পর্যন্ত একাধিকবার পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, নওগাঁ-২ আসনে নির্বাচন করছেন শহীদুজ্জামান সরকার (নৌকা), তোফাজ্জল হোসেন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply