ব্রাজিলকে ‘ফাঁকি’, রিয়ালেই থাকছেন আনচেলত্তি

|

ফাইল ছবি

আগামী গ্রীষ্মে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তি শেষে ব্রাজিলে যোগ দিয়ে ২০২৪ কোপা আমেরিকা থেকে সেলেসাও শিবিরে কোচের দায়িত্ব নেবেন কার্লো আনচেলত্তি। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের একটি সূত্রের বরাত দিতে বার্তা সংস্থা এএফপি গত জুলাইয়ে এমন খবর প্রকাশ করে। এর পরই ব্রাজিল ভক্তরা আনচেলত্তিকে ঘিরেই তাদের ভবিষ্যত দেখতে শুরু করেন। তবে হঠাৎ করেই বদলে গেছে সেই শিরোনাম। ব্রাজিলকে ফাঁকি দিয়ে রিয়ালের সাথে নতুন চুক্তি আনচেলত্তির।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় স্প্যানিশ ক্লাবটি ঘোষণা দেয়, ২০২৬ সালের জুন পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানোর ব্যাপারে সম্মত হয়েছে রিয়াল মাদ্রিদ ও কার্লো আনচেলত্তি। রিয়ালের এমন বিবৃতির পর সামাজিক মাধ্যমে এই চুক্তি নিয়ে নিজের প্রতিক্রিয়াও জানিয়েছেন ইতালিয়ান এই কোচ। তিনি লিখেছেন, আজকের দিনটি আনন্দের। রিয়াল মাদ্রিদ ও আমি নতুন এবং বড় সাফল্যের সন্ধানে একসঙ্গে এগিয়ে যাব। এরপরই ব্রাজিল সমর্থকদের মাথায় রীতিমত আকাশ ভেঙে পড়েছে।

রিয়াল তাদের বিবৃতিতে টেনেছেন আনচেলত্তি-রিয়ালের সফলতার ইতিহাসও। মূলত প্রথম মেয়াদে ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত সময়ে রিয়ালের ডাগআউটে ছিলেন তিনি। তার হাত ধরেই ২০১৪ সালে চ্যাম্পিয়ন্স লিগে দশম শিরোপা জেতে মাদ্রিদের ক্লাবটি। ওই বছরে কোপা দেল রে, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ ট্রফিও ঘরে তোলে দলটি।

পরের মৌসুমে অবশ্য সময়টা খুব খারাপ কাটে রিয়ালের। ফলে ২০১৪-১৫ মৌসুমের শেষ দিকে রিয়ালের চাকরি হারান আনচেলত্তি। এরপর ২০২১ সালে আবারও বার্নাব্যুতে ফেরেন তিনি। সেই থেকে এখন পর্যন্ত সময়টা বেশ কাটছে আনচেলত্তি-রিয়াল জুটির। দ্বিতীয় মেয়াদে ফিরে প্রথম মৌসুমেই দলকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতান আনচেলত্তি। ৬৪ বছর বয়সী এই কোচের হাত ধরে ২০২২ সালে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতে লস ব্লাঙ্কোসরা।

চলতি মৌসুমে এখনও সব শিরোপার লড়াইয়ে আছে রিয়াল মাদ্রিদ। লা লিগায় ১৮ রাউন্ড শেষে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে উঠেছে নকআউট পর্বে। সবমিলিয়ে তাদের হয়ে ৫ মৌসুমে ১০টি ট্রফি জেতা আনচেলত্তিকে নিয়ে শোকেজটা আরও সমৃদ্ধ করতে চায় রিয়াল। আর তাতেই আপাতত আনচেলত্তিকে নিয়ে দেখা স্বপ্ন ভঙ্গ হলো ব্রাজিলের।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply