৬৮-তেই পাঁচ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

|

শুরুতে নেমে ইনিংসের তৃতীয় ওভারেই চমৎকার একটি চার মারেন সৌম্য। পরের বলেই এলবিডাব্লিউর ফাঁদে পড়ে ফিরে যান সাজঘরে। প্রথম ৬ ওভারেই তিন উইকেট হারিয়ে ফেলে টাইগার ব্যাটাররা। মাউন্ট মঙ্গানুইয়ে ১১ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ।

সৌম্য আউট হবার পরে দ্বিতীয় ব্যাটার হিসেবে মাঠে নামেন শান্ত। নেমেই দারুণ এক ড্রাইভে চার মারেন অধিনায়ক। খেলছিলেন আক্রমণাত্মক ভঙ্গিমায়। তবে অতি-আক্রমণাত্মক হতে গিয়ে হয়েছেন আউট। মিলনেকে ক্রিজ ছেড়ে বেরিয়ে গিয়ে জোরের ওপর খেলতে গিয়েছিলেন টাইগার অধিনায়ক। কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন তাতে। ক্যাচ গেছে পয়েন্টে। ১৫ বলে ১৭ রান করে থেমেছেন তিনি, বাংলাদেশ হারায় গুরুত্বপূর্ণ আরও একটি উইকেট। ৪ দশমিক ২ ওভারে বাংলাদেশের রান তখন ৩১।

পাওয়ারপ্লের শেষ ওভারে উইকেট খুইয়েছেন রনিও। হৃদয়ের সঙ্গে আলোচনা করে রিভিউ না নিয়েই হাঁটা সাজঘরের দিকে হাঁটা দেন রনি। তবে রিভিউ নিলে বেঁচে যেতেন এই উইকেটকিপার ব্যাটার। সৌম্য লেগ স্টাম্পে আম্পায়ার্স কলে আউট হয়েছেন। তবে রিভিউ নিলে আউটই হতেন না রনি! রিভিউতে দেখা গেছে লেগ স্টাম্প মিস করে যেত রনিকে আউট দেয়া বলটি!

নবম ওভারে পাঁচে নামা আফিফ কাঁটা পড়েন স্যান্টনারে। ১৪ রানের বেশি করতে পারেননি তিনি। ইনসাইড-এজে প্যাডে লেগে ক্যাচ উঠে যায়। লুফে নেন কিউই উইকেটরক্ষক টিম সাইফার্ট। ৫৯ রানে ৪ উইকেট হারায় টাইগাররা।

আফিফের পরে হৃদয়ও ফেরেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। তবে প্রথমে আউট দেননি আম্পায়ার। ফলে রিভিউ নেন অধিনায়ক স্যান্টনার, সফল হন তিনি। হৃদয়কে ফেরান ব্যক্তিগত ১৬ রানে। ১১ ওভার শেষে ৬৮ রানেই পাঁচ উইকেট হারিয়ে খাঁদের কিনারায় এখন বাংলাদেশ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply