থার্টি ফার্স্ট নাইটে চলাচলে ডিএমপির বিশেষ নির্দেশনা

|

থার্টি ফার্স্ট নাইটকে সামনে রেখে জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজধানী ঢাকার বেশ কয়েকটি এলাকায় চলাচলের ক্ষেত্রে বিশেষ নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার রাত ৮টা থেকে ১ জানুয়ারি ভোর ৫টা পর্যন্ত রাজধানীর গুলশান, বনানী ও বারিধারা এলাকায় যানবাহন নিয়ে ঢুকতে কামাল আতাতুর্ক অ্যাভিনিউ (কাকলী ক্রসিং) ও মহাখালী আমতলী ক্রসিং ব্যবহার করা যাবে। রাত ৮টা থেকে গুলশান, বনানী ও বারিধারা এলাকায় ঢুকতে মহাখালী এলাকা, ফিনিক্স রোড ক্রসিং, বনানী ১১ নম্বর রোড ক্রসিং, চেয়ারম্যানবাড়ি ক্রসিং, ঢাকা গেট, শুটিং ক্লাব, বাড্ডা লিংক রোড, ডিওএইচএস বারিধারা-ইউনাইটেড হাসপাতাল ক্রসিং ও নতুন বাজার ক্রসিং এলাকা ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করেছে ডিএমপি। তবে এসব এলাকা থেকে বের হওয়ার ক্ষেত্রে ক্রসিংগুলো ব্যবহার করা যাবে।

এদিকে, সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি ভোর ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী ছাড়া কোনো ব্যক্তি বা যানবাহন পুরোনো হাইকোর্ট, দোয়েল চত্বর, শহীদ মিনার, জগন্নাথ হলের দক্ষিণ গেট, পলাশী মোড় দিয়ে ঢুকতে পারবে। ওই এলাকায় প্রবেশের জন্য বাকি সব ক্রসিং বন্ধ থাকবে।

রাত ৮টা থেকে শাহবাগ, নীলক্ষেত ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, বক্শী বাজার ক্রসিং, পলাশী ক্রসিং এবং চাঁনখারপুল/শহীদুল্লাহ হল ক্রসিং দিয়েও যানবাহন প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

যাতায়াতের সময় যেকোনো জরুরি প্রয়োজনে যোগাযোগ করুন: ডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৬০, এডিসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৬১, এসি ট্রাফিক (গুলশান) ০১৩২০-০৪৪৩৭২, এসি ট্রাফিক (মহাখালী) ০১৩২০-০৪৪৩৭৫, এসি ট্রাফিক (বাড্ডা) ০১৩২০-০৪৪৩৭৮, ডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০-০৪২২৬০, এডিসি ট্রাফিক (রমনা) ০১৩২০-০৪২২৬১, ডিসি (গুলশান) ০১৩২০-০৪১৪২০ ও ডিসি (রমনা) ০১৩২০-০৩৯৪৪০।

নির্দেশনা মেনে চলতে সবাইকে অনুরোধ জানিয়েছে ডিএমপি।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply