হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে একাদশে দুই পরিবর্তন আনলো পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

প্রথম দুই টেস্টে হেরে এরমধ্যেই সিরিজ খুইয়েছে পাকিস্তান। সিডনিতে তৃতীয় টেস্ট এখন কেবলই নিয়মরক্ষার। সিরিজ হারলেও, জয়ের জন্য ক্ষুধার্ত হয়ে আছে পাকিস্তান। কারণ গত ২৮ বছরে অস্ট্রেলিয়ার মাঠে টানা ১৬ টেস্ট হেরেছে পাকরা। সিরিজের শেষ টেস্ট জিতে জয়ে খরা কাটানোর পাশাপাশি হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে চায় পাকিস্তান।

মঙ্গলবার (২ জানুয়ারি) তৃতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। মেলবোর্ন টেস্টের একাদশে দুই পরিবর্তন আনা হয়েছে। সিডনিতে খেলা হচ্ছে না ইমাম উল হকের। একটানা বাজে পারফর্ম করায় একাদশ থেকে বাদ পড়েছেন এই ওপেনার। তার জায়গায় অভিষেক হচ্ছে ২১ বছর বয়সী সায়েম আইয়ুবের। কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সায়েমের।

এদিকে সিডনি টেস্টে বিশ্রামে রাখা হয়েছে শাহীন শাহ আফ্রিদিকে। পাকিস্তানের এই পেসারের জায়গায় দলটিতে খেলবেন ৩০ বছর বয়সী স্পিনার সাজিদ খান। প্রায় দুই বছর পর পাকিস্তানের টেস্ট দলে ফিরেছেন সাজিদ।

বাংলাদেশ সময় আগামীকাল বুধবার (৩ জানুয়ারি) ভোরে সিডনিতে শুরু হবে সিরিজের শেষ টেস্ট। প্রথম দুই টেস্ট জিতে ইতোমধ্যে সিরিজ জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। পাকিস্তানের সামনে এবার হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ।

তৃতীয় টেস্টে পাকিস্তানের একাদশ: সায়েম আইয়ুব, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আঘা সালমান আলী, সাজিদ খান, হাসান আলী, মীর হামজা ও আমের জামাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply