অসহযোগের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির লিফলেট বিতরণ

|

ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে বিএনপি। মঙ্গলবার (২ জানুয়ারি) টাঙ্গাইল, মেহেরপুর, জামালপুর, সিলেট ও বান্দরবান জেলাসহ দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করে দলটির নেতাকর্মীরা।

অসহযোগের সমর্থনে সকালে টাঙ্গাইলের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় লিফলেট বিতরণ করে জেলা ও পৌর স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। এ সময় তারা জানান, ডামি নির্বাচন বর্জন ও ভোটারদের নিরুৎসাহিত করতে এ কর্মসূচি পালন করা হচ্ছে। সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিও তুলে ধরেন তারা।

মেহেরপুরের বড়বাজার এলাকায়ও অসহযোগের সমর্থনে লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা সাধারণ মানুষের কাছে লিফলেট তুলে দেন। লিফলেট বিতরণ শেষে নেতাকর্মীরা ভোট বর্জনের দাবিতে ঝটিকা মিছিল করেন।

জামালপুর জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও লিফলেট বিতরণ করেছে। সকালে জেলা শহরের দলীয় কার্যালয়ের সামনে থেকে দড়িপাড়া বাইপাস পর্যন্ত লিফলেট বিতরণ করে নেতাকর্মীরা।

এদিকে, অসহযোগ আন্দোলনের সমর্থনে সিলেটেও লিফলেট বিতরণ করেছে বিএনপির নেতাকর্মীরা। দুপুরে নগরীর রায়নগর এলাকায় লিফলেট বিতরণ করেন তারা৷ ৭ জানুয়ারির নির্বাচন প্রত্যাখান করতে এ সময় সাধারণ মানুষের প্রতি আহ্বানও জানায় তারা। একই ইস্যুতে বান্দরবানের বাঘমারা বাজার, জামছড়ি ও খানসামা এলাকায় বিএনপি নেতাকর্মীরা লিফলেট প্রদান করেছেন।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ পণ্ড হওয়ার পরদিন ২৯ অক্টোবর থেকে গত দেড় মাস ধরে সরকার পতনের আন্দোলনে ধারাবাহিকভাবে হরতাল ও অবরোধ কর্মসূচি দিয়ে আসছিল বিএনপি। পরে গত ২১ ডিসেম্বর থেকে ভোট বর্জন ও সর্বাত্মক অসহযোগ আন্দোলনের আহ্বানে গণসংযোগ কর্মসূচি পালন করে আসছে দলটি। এই কর্মসূচির আওতায় চার দফায় সারাদেশে লিফলেট বিতরণ করেছেন বিএনপির নেতাকর্মীরা।

এর আগে ১২ দফায় ২২ দিন অবরোধ এবং চার দফায় ৫ দিন হরতাল কর্মসূচি পালন করে বিএনপি, জামায়াত। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোও এই কর্মসূচি পালন করে।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply