মাঠে নামলো সশস্ত্র বাহিনী

|

জাতীয় সংসদ নির্বাচন আবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে দেশজুড়ে মাঠে নেমেছে সশস্ত্র বাহিনী। এরই মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে পৌঁছেছে সশস্ত্র বাহিনীর বহর। নির্বাচনকালীন পরিবেশ নিরাপদ রাখতে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্টদের সহায়তা করবেন সশস্ত্র বাহিনীর সদস্যরা।

গতকাল মঙ্গলবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাচনে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৩ জানুয়ারি সারাদেশে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত মাঠে থাকবেন তারা।

এরই মধ্যে, বরগুনার ৬ উপজেলার নিরাপত্তা নিশ্চিতে নৌবাহিনীর পাঁচ শতাধিক সদস্য পৌঁছেছেন। খুলনার বিএমএম তিতুমীর নৌ-ঘাঁটি থেকে উপকূলে পৌঁছান তারা। এছাড়া রাজধানী ঢাকাতেও মাঠে নেমেছেন শতাধিক সশস্ত্র বাহিনীর সদস্য।

আইএসপিআরের প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিটি জেলা, উপজেলা, মেট্রোপলিটন এলাকার বিভিন্ন স্থানে অবস্থান করবেন সশস্ত্র বাহিনীর সদস্যরা। ৬২ জেলায় নিয়োজিত থাকবে সেনাবাহিনী। উপকূলীয় দুটি জেলা ভোলা ও বরগুনাসহ মোট ১৯টি উপজেলায় বাংলাদেশ নৌবাহিনী দায়িত্ব পালন করবে। সমতলে সীমান্তবর্তী ৪৫টি উপজেলায় বিজিবি এককভাবে দায়িত্ব পালন করবে।

এছাড়া সীমান্তবর্তী ৪৭টি উপজেলায় সেনাবাহিনী বিজিবির সঙ্গে এবং উপকূলীয় ৪টি উপজেলায় কোস্টগার্ডের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে যৌথভাবে দায়িত্ব পালন করবে। বাংলাদেশ বিমানবাহিনী হেলিকপ্টারযোগে দুর্গম পার্বত্য অঞ্চলের ভোটকেন্দ্রগুলোয় প্রয়োজনীয় হেলিকপ্টার সহায়তা দেবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply