ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ‘পর্যটক এক্সপ্রেস’র টিকিট বিক্রি শুরু

|

ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে নতুন আন্তঃনগর ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ এর টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ বুধবার (৩ জানুয়ারি) থেকেই টিকিট বিক্রি শুরু হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে চলাচল শুরু করবে ‘পর্যটক এক্সপ্রেস’।

এর আগে, মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকীর স্বাক্ষরিত এক চিঠিতে ‘পর্যটক এক্সপ্রেস’র চালুর বিষয়ে এ তথ্য জানানো হয়।

চিঠিতে বলা হয়, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণের জন্য ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে চলাচলের জন্য সদ্য আমদানি করা নতুন কোরিয়ান কোচ দিয়ে একজোড়া ননস্টপ আন্তঃনগর (পর্যটক এক্সপ্রেস) ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১০ জানুয়ারি থেকে এ ট্রেন চলাচল করবে। পর্যটক এক্সপ্রেস নামের নতুন ট্রেনের নম্বর ৮১৫/৮১৬। ট্রেনে মোট আসন সংখ্যা ৭৮৫টি। ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে রোববার। ট্রেনে কোচ থাকবে ১৬টি। ট্রেনটির ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে কক্সবাজারে।

পর্যটকদের জন্য বিশেষ এই ট্রেনটি কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে গিয়ে ১০টা ৫০ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। চট্টগ্রামে পৌঁছে ২৫ মিনিট বিরতি দেবে ট্রেনটি। এরপর সেখান থেকে রাত ১১টা ১৫ মিনিটে ছেড়ে বিরতিহীনভাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে রাত ৩টা ৫০ মিনিটে। এরপর ঢাকা বিমানবন্দর স্টেশনে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে যাবে ট্রেনটি। সবশেষ কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ৪টায়।

অন্যদিকে ‘পর্যটক এক্সপ্রেস’ কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে ভোর ৬টা ১৫ মিনিটে। ভোর ৬টা ৩৮ মিনিটে ট্রেনটি পৌঁছাবে বিমানবন্দর স্টেশনে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে বিরতহীনভাবে চট্টগ্রাম পৌঁছাবে বেলা ১১টা ২০ মিনিটে। এরপর চট্টগ্রামে ২০ মিনিট বিরতি দেবে ট্রেন। এরপর বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার পৌঁছাবে বিকেল ৩টা।

এর আগে গত ১ ডিসেম্বর থেকে এ রুটে কক্সবাজার এক্সপ্রেস নামে আরেকটি ট্রেন যাত্রী পরিবহন শুরু করেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply