সাতক্ষীরায় ফিরিয়ে নেয়া হলো ইসলাম ও নৈতিক শিক্ষা বই

|

সাতক্ষীরা শহরের টাউন সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। দ্বিতীয় তলায় একটি কক্ষে তৃতীয় শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষার বইয়ের স্তূপ রয়েছে। বিতরণের একদিন পরই ফিরিয়ে নেয়া হয়েছে বইটি। কারণ জানতে ঘটনাস্থলে যায় যমুনা টেলিভিশন।

এ ব্যাপারে জিজ্ঞাসা করা হলে সহকারি শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী সকল স্কুল থেকে তৃতীয় শ্রেণির ইসলাম ধর্মের বইগুলো সংগ্রহ করেছি আমরা। সহকারী উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলাম বলেন, আমরা সকাল ৯টা থেকে বইগুলো সংগ্রহ করা শুরু করেছি। সরকারি স্কুলগুলোতে যতোগুলো বই দেয়া হয়েছিল, আমরা পেয়েছি।

তবে পাঠ্যপুস্তকে কী ভুল আছে, তা বলছেন না শিক্ষা কর্মকর্তারা। জানালেন, জেলাজুড়ে বইটি তুলে নেয়ার কাজ চলছে। এ প্রসঙ্গে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমীকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, এটা বলা আমার পক্ষে সম্ভব নয়। সব উপজেলায় আলাদা আলাদা কাজ চলছে। আমরা বইগুলো উপজেলায় চেয়েছি।

স্থানীয় প্রশাসন বলছে, ত্রুটি পাওয়ায় বইটি ফিরিয়ে নেয়া হচ্ছে। সংশোধনের পর আবারও বিতরণ করা হবে। সাতক্ষীরার ইউএনও শামীম ভূইয়া মুঠোফোনে বলেন, বইটাতে একটু মিস্টেক দেখা গেছে। একারণেই বইগুলো ফিরিয়ে নেয়া হয়েছে। বিনিময়ে নতুন ও ত্রুটিমুক্ত বই দেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, সাতক্ষীরায় প্রাথমিক স্কুলের সংখ্যা এক হাজার ৯৪টি। এতে শিক্ষার্থী রয়েছে ১০ লাখের বেশি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply