অসহযোগের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির লিফলেট বিতরণ

|

ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে বিএনপি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) টাঙ্গাইল, নাটোর, সিরাজগঞ্জ, ঢাকা, চট্টগ্রাম ও খাগড়াছড়ি জেলার বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করে দলটির নেতাকর্মীরা।

টাঙ্গাইলে মির্জাপুরে অসহযোগের সমর্থনে লিফলেট বিতরণ করেছে উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা। সকালে হাড়ুভাঙ্গা বাজারে প্রচারপত্র বিতরণ করে তারা। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা। এ সময় নেতারা বলেন, চলমান আন্দোলন সফল হওয়ার আগ পর্যন্ত রাজপথে থাকবে তারা। এছাড়া নির্বাচন বর্জনে সকলের প্রতি আহ্বানও জানান তারা।

অসহযোগের সমর্থনে নাটোরে লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপি। বৃহস্পতিবার সকালে জেলা সদরের তেবাড়িয়া বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে দলটির নেতাকর্মীরা। পরে মিছিল শেষে লিফলেট বিতরণ করা হয়। এ সময় নেতারা বলেন, ৭ জানুয়ারি নির্বাচন বর্জনের মধ্যে দিয়ে জনগণ সরকারকে লাল কার্ড দেখাবে।

এদিকে নাটোরের সিংড়ায় লিফলেট বিতরণের সময় পুলিশের বাধা দেয়ার অভিযোগ করেছে বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের ধস্তাধস্তি হয়। পরে নাটোরে-বগুড়া মহাসড়কে ৮টি যানবাহনে ভাঙচুর চালায় তারা। এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়কসহ ৩জনকে আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, নৌকার প্রার্থী জুনাইদ আহমেদের নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় বিএনপি নেতাকর্মীরা শহরে ঢুকতে চাইলে তাদের বাধা দেয়া হয়।

অপরদিকে সিরাজগঞ্জে অসহযোগের সমর্থনে বেলকুচি উপজেলায় লিফলেট বিতরণ করেছে বিএনপির নেতাকর্মীরা। সকালে উপজেলার মুকুন্দগাতী, চালা বাসস্ট্যান্ডসহ আশপাশের এলাকায় লিফলেট বিতরণ করে তারা। এ সময় স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাভারের আশুলিয়ায় অসহযোগের সমর্থনে লিফলেট বিতরণ করেছে ঢাকা জেলা তাঁতি দল। বৃহস্পতিবার আশুলিয়ার বিভিন্ন সড়কে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করে তারা। এ সময় নেতারা ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে না যেতে সকলের প্রতি আহ্বান জানান।

অসহযোগের সমর্থনে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বৃহস্পতিবার পটিয়া উপজেলার ভেল্লাপাড়া থেকে মিছিল বের করে ছাত্রদল। অন্যদিকে ৭ জানুয়ারির নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে মিছিল ও লিফলেট বিতরণ করেছে চট্টগ্রাম জেলা ছাত্রদল (দক্ষিণ)।

এছাড়া, ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে খাগড়াছড়িতে লিফলেট বিতরণ করেছে বিএনপি। বৃহস্পতিবার সদরের বাঙ্গালকাটি, শান্তিনগরসহ কয়েকটি এলাকায় জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করে নেতাকর্মীরা। এ সময় নেতারা অভিযোগ করেন, সরকার অবৈধভাবে ক্ষমতা ধরে রাখতে প্রহসনের নির্বাচন করছে। এছাড়া, ৭ জানুয়ারি ভোটকেন্দ্রে না যেতে সবার প্রতি আহ্বানও জানান তারা।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply