হরতালের ডাক জামায়াতেরও

|

দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে এবার ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে জামায়াত ইসলামীও। শনিবার (৬ জানুয়ারি) ভোর ৬টা থেকে শুরু হয়ে সোমবার (৮ জানুয়ারি) ভোর ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এক বিবৃতিতে এই কর্মসূচি দেয়ার কথা জানান জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা এ টি এম মাছুম।

এর আগে, আজ বিকেলে সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা, দলের সকল রাজনৈতিক নেতার মুক্তি দাবি এবং ভোট বর্জনে চলমান অসহযোগের সমর্থনে ৪৮ ঘণ্টার হরতাল ডাকে বিএনপি।

আরও পড়ুন: ভোটের দিনসহ ৪৮ ঘণ্টার হরতাল ডাকলো বিএনপি

বিএনপির এই কর্মসূচি ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই জামায়াতও তাদের সঙ্গে মিল রেখে কর্মসূচি দিয়েছে। এছাড়া, শুক্রবার (৫ জানুয়ারি) সারাদেশে মিছিল ও গণসংযোগ করবে জামায়াত।

জামায়াতের বিবৃতিতে বলা হয়, ৭ জানুয়ারি নির্বাচনকে সামনে রেখে ভোটারদের ভয়ভীতি, হুমকি, গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। এছাড়া, জামায়াতের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করা হচ্ছে। নেতাকর্মীদের দ্রুত মুক্তির দাবিও বিবৃতিতে জানানো হয়।

এতে আরও বলা হয়, দেশের বুদ্ধিজীবী, সুশীল সমাজ ও রাজনৈতিক দলগুলো নির্বাচন বয়কট করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচন দেয়ার প্রতি গুরুত্বারোপ করে আসছে। কিন্তু সেদিকে সরকারের কোনো নজর নেই।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply