গাইবান্ধা-৫ আসনে ভোট বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এসেছে ইসি

|

কয়েক ঘণ্টার নাটকীয়তা শেষে দ্বাদশ সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসনে ভোটগ্রহণ বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এসেছে নির্বাচন কমিশন (ইসি)। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে, নির্বাচনে পরিবেশ অনুকূলে না থাকায় প্রধান নির্বাচন কমিশনের (সিইসি) নেতৃত্বে অন্যান্য কমিশনারদের বৈঠকে ভোট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। কমিশনের বিভিন্ন সূত্র তা নিশ্চিত করে। এ নিয়ে ইসি সচিবের ব্রিফ করার কথা ছিল। পরে সিদ্ধান্ত থেকে সরে আসলে তা হয়নি।

এবারের ভোটে গাইবান্ধা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন। বর্তমানে তিনি এই আসনের সংসদ সদস্য। নির্বাচনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর মেয়ে ফারজানা রাব্বী বুবলী। প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগে এই আসনে ভোটের মাঠ উত্তপ্ত বেশ কয়েকদিন ধরে।

আগামী রোববার (৭ জানুয়ারি) চব্বিশের ভোটগ্রহণ করা হবে। এই ভোটে প্রার্থীদের প্রচারের সময় শেষ হয়েছে আজ সকাল ৮টায়। ১ হাজার ৯৭০ জন প্রার্থী এতে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অংশ নিয়েছে ২৮টি রাজনৈতিক দল।

উল্লেখ্য, এবার ২৯৯ আসনে নির্বাচন হচ্ছে। নওগাঁ-২ আসনে এক প্রার্থীর মৃত্যুতে সেখানে ভোট স্থগিত করা হয়েছে। নির্বাচনের পর ওই আসনে ভোটের জন্য পুনরায় তফসিল ঘোষণা করা হবে। তখন আরও প্রার্থী যুক্ত হতে পারে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply