‘লোকটা বাঁচাতে অনেক অনুরোধ করে, কিন্তু পারিনি’

|

ঢাকার সায়দাবাদের গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এই আগুনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যায়, একটি লোক জানালার পাশে ঝুঁলছে। তিনি এই আগুনে পুঁড়ে গেছেন।

এই ব্যক্তি আগুন থেকে বাঁচতে অনেক সাহায্য চেয়েছেন বলে জানিয়েছেন প্রতক্ষ্যদর্শীরা। এক তরুণ জানান, ‘ভেতর যে লোকটা পুড়ে গেছে দেখছেন, তিনি অনেক রিকোয়েস্ট করেছে, আমারে বাঁচাও, আমারে বাঁচাও। উনার বউ-বাচ্চাও সব ছিল। কিন্তু বাঁচাতে পারি নাই। ট্রেনে অনেক লোক ছিল।’

প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেন, আগুন নেভাতে ফায়ার সার্ভিসের টিম দেরিতে পৌঁছেছে। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, সংস্থাটির সদস্যরা আপ্রাণ চেষ্টা করেছে আগুন নিয়ন্ত্রণে আনতে। উদ্ধার তৎপরতাও চালায় বেশ জোরেশোরে।

এদিকে, আরেক প্রত্যক্ষদর্শী বলেন, চলন্ত অবস্থায় ট্রেনটিতে আগুন লাগে। অনেক মানুষ চোখের সামনে মরে গেছে। অনেক চেষ্টা করছি, আমাদের কাছে পর্যাপ্ত পানি ছিল না।

এ ঘটনায় এখন পর্যন্ত ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। তবে ভেতরে আরও মরদেহ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। মরদেহ উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিসের ৭ ইউনিট।

আগুন লাগার পর ঘটনাস্থলে যায় বিজিবি ও র‍্যাবের একাধিক দল। ঘটনাস্থলে পৌঁছে তারা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহায়তা করে।

ঘটনাস্থলের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যও মোতায়েন করা হয়েছে। স্কাউটের সদস্যরাও সেখানে পৌঁছেছে।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply