ফেনীতে নির্বাচনকে ‘ডামি’ আখ্যায়িত করে সরে গেলেন স্বতন্ত্র প্রার্থী

|

স্টাফ করেসপন্ডেন্ট, ফেনী:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (দাগনভূঁইয়া-সোনাগাজী) আসনের স্বতন্ত্র প্রার্থী রিন্টু আনোয়ার নির্বাচনকে ডামি আখ্যায়িত করেছে। একইসাথে নির্বাচন প্রত্যাখ্যান করে ভোটের মাঠ থেকে সরে দাঁড়িয়েছেন। তার মার্কা ছিল বাঁশি। শুক্রবার (৫ জানুয়ারি) রাতে তিনি এই ঘোষণা দেন।

রিন্টু আনোয়ারসহ এ আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকার প্রার্থী মাসুদ উদ্দিন চৌধুরীকে সমর্থন জানিয়ে আওয়ামী লীগের প্রার্থী আবুল বাশার আগেই মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

নির্বাচন প্রত্যাখ্যান প্রসঙ্গে রিন্টু আনোয়ার বলেন, আমি বিগত ১০/১২ দিন দাগনভূঁঞা-সোনাগাজী নির্বাচনী এলাকার বহু স্থানে ভোটার, সুশীল সমাজ, সাংবাদিক এবং ব্যবসায়িদের সাথে মতবিনিময় ও গণসংযোগ করেছি। এতে আমার কাছে মনে হয়েছে, স্থানীয় জনগণ এখানে গণতান্ত্রিক ব্যবস্থার প্রতি পুরোপুরি আস্থা হারিয়ে ফেলছে। নির্বাচন ব্যবস্থাপনার প্রতিও তাদের কোন বিশ্বাস নেই।

এছাড়াও তিনি গণসংযোগে মানুষকে ভোট দেওয়ার আহ্বান জানালেও তারা ভোট দিতে যাওয়ার জন্য রাজি নয়। তারা বলছে, ভোট দিয়ে কি হবে? এমপি’তো নির্ধারণ হয়েই আছে! শুধু ঘোষণা বাকি। তাই, যে জনপ্রতিনিধি জনগণ দ্বারা নির্বাচিত হয় না, সেই জনপ্রতিনিধি এবারও তিনি হতে চান না বলে জানিয়েছেন রিন্টু আনোয়ার।

লিখিত বক্তব্যে রিন্টু আনোয়ার আরও জানান, এমতাবস্থায় সাধারণ ভোটারদের মনোভাবের প্রতি শ্রদ্ধা জানিয়ে, জান-মালের নিরাপত্তার স্বার্থে প্রহসনের এই সংসদ নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিলাম। অর্থাৎ আমি এই তথাকথিত ‘ডামি’ নির্বাচন অংশ নিচ্ছি না।

উল্লেখ্য, তিনি ২০১৪ সালে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ছিলেন। ২০১৮ মাসুদ চৌধুরীকে জাতীয় পার্টি থেকে মনোনয়ন দেয়ায় ক্ষোভ ও অভিমানে পার্টির সকল পথ থেকে অব্যাহতি নেন তিনি। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply