রাজধানীতে হরতালের সমর্থনে রিজভীর নেতৃত্বে মিছিল-পিকেটিং

|

ছবি: সংগৃহীত

ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে বিএনপির ডাকা ৪৮ ঘন্টা হরতাল চলছে। হরতালের প্রথম দিনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে রাজধানীতে মিছিল ও পিকেটিং করেছে নেতাকর্মীরা।

শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে সাতটার দিকে রাজধানীর শাহবাগ মোড় থেকে মিছিল শুরু করে বাংলামোটরে এসে শেষ করে বিএনপি নেতাকর্মীরা। এ সময় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ ও পিকেটিং করে তারা।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য দেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকার আবারও আগুন নিয়ে খেলা শুরু করেছে। একতরফা নির্বাচন আয়োজন করতে পুরানো খেলায় মেতে উঠেছে আওয়ামী লীগ।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এর আগেও অগ্নিসন্ত্রাসের নারকীয় তান্ডব চালিয়ে ক্ষমতাসীন গোষ্ঠী রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করেছিল বলে মন্তব্য করেন রিজবি।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ড এবং হতাহতের ঘটনায় রিজভী বলেন, গণতন্ত্রের জন্য বিএনপিসহ বিরোধী দলগুলোর আন্দোলনে জনগণ যখন ব্যাপক সাড়া দিয়েছে। তাই আবারও ক্ষমতাসীন মহল সন্ত্রাসের ওপর নির্ভর করে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে।

তিনি আরও বলেন, কর্তৃত্ববাদী দেশের মতো নির্বাচন আয়োজন করতে সরকার একের পর এক ষড়যন্ত্র করছে। আর তার দায় চাপাচ্ছে বিরোধী দলের ওপর। তাদের লক্ষ্যই হচ্ছে বিরোধী দলকে নিধন করে ক্ষমতায় টিকে থাকা।

বক্তব্যে, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা দুরভিসন্ধিমূলক বলে উল্লেখ করেন তিনি। জাতিসংঘের মাধ্যমে এই দুর্ঘটনার আন্তর্জাতিক তদন্তও দাবি করেন রিজভী।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply