কাল ভোট, নির্বাচন কমিশনের প্রস্তুতি কতদূর?

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল রোববার (৬ জানুয়ারি)। তাই নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। আজ শনিবার সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্র ভোটের সরঞ্জাম পাঠানো হচ্ছে।

সকালে রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষ্যে সরঞ্জাম বিতরণ কার্যক্রম শুরু হয়। নিজ নিজ দায়িত্বে ভোটের উপকরণ বুঝে নিচ্ছেন প্রিজাইডিং অফিসাররা। তাদের নিরাপত্তা নিশ্চিতে সাথে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এসময় ট্রেনে অগ্নিসংযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ঢাকা জেলার রিটার্নিং কর্মকর্তা সাবিরুল ইসলাম বলেন, দুষ্কৃতকারীরা নাশকতার চেষ্টা করছে। তবে ভয় না পেয়ে ভোটারদের নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান তিনি। বলেন, ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। কোনো অপরাধীর দায় নির্বাচন কমিশন নেবে না। সব কেন্দ্রে পাহারা নিশ্চিত করা হয়েছে বলেও জানান তিনি। যে কোনো অপশক্তি দমনে সেনাবাহিনী প্রস্তুত রয়েছে জানিয়ে এই রিটার্নিং কর্মকর্তা বলেন, কাল সকালেই সব কেন্দ্রে ব্যালট পাঠানো হবে।

এদিকে, সকালে কেরাণীগঞ্জ উপজেলা পরিষদ থেকে ঢাকার দুইটি আসনের ২২১টি কেন্দ্রের নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়। প্রস্তুত করা হয়েছে কেন্দ্রে-কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছানোর গাড়ি। এছাড়া, ভোটের সার্বিক নিরাপত্তায় কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply