শুরু হয়েছে ভোটগ্রহণ, ভোটার উপস্থিতি কেমন?

|

শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সারাদেশে সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে সকাল থেকেই বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি খুব কম দেখা গেছে। অবশ্য বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটার উপস্থিতি। এখন পর্যন্ত ভোট কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।

সকাল থেকেই মানিকগঞ্জের তিনটি আসনে ৫১৬টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে সকালের দিকে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি খুবই কম। কোথাও কোন দীর্ঘলাইন দেখা যায়নি। তিনটি আসনে মোট ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রশাসনের তালিকায় ২০১টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

নড়াইলের ১ ও ২ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। শুরু থেকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি বাড়ছে কেন্দ্রগুলোতে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

ভোটার উপস্থিতি খুব কম রাজশাহীতেও। সকাল থেকে প্রচণ্ড ঠান্ডা ও হিমেল বাতাসের কারণে ঘর থেকে বের হতে পারছেন না ভোটাররা। তবে আশা করা হচ্ছে, বেলা বাড়ার সাথে সাথে বাড়বে ভোটারদের আনাগোনা।

উৎসবমুখর প‌রি‌বে‌শে রাজবাড়ীর সা‌ড়ে ৩০০ ভোট কে‌ন্দ্রে ভোট গ্রহণ শুরু হ‌য়ে‌ছে। এখন পর্যন্ত ২-১টি ছাড়া বে‌শির ভাগ‌ ভোট কেন্দ্রই ফাঁকা। বেলা বাড়ার সা‌থে সাথে ভোটার উপ‌স্থি‌তি বাড়বে ব‌লে ধারণা করা হ‌চ্ছে।

এছাড়া ঢাকার ভোট কেন্দ্রগুলোতেও ধীরে ধীরে আসতে শুরু করেছেন ভোটাররা। যদিও সকাল থেকেই বেশির ভাগ ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম। যারা ভোট দিতে আসছেন, তাদের বেশিরভাগই পুরুষ ভোটার। আশা করা হচ্ছে, বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply