পাকিস্তানে শতাধিক হিন্দু দম্পতির গণবিবাহ

|

পাকিস্তানে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো শতাধিক হিন্দু দম্পতির গণবিবাহ। রোববার (৭ জানুয়ারি) করাচিতে হিন্দু কাউন্সিলের উদ্যোগে হয় এ আয়োজন। খবর আরব নিউজের।

মূলত সুবিধাবঞ্চিত ও তুলনামূলক অর্থনৈতিকভাবে অসচ্ছল পরিবারের ছেলে-মেয়েদের জন্য এ উদ্যোগ সংগঠনটির। এই আয়োজনে বিয়ে করা নবদম্পতিদের জন্য বিশেষ সুবিধা দেয় কর্তৃপক্ষ। বিয়ের পোশাক থেকে শুরু করে যাবতীয় খরচ বহন করে তারা। এমনকি নতুন সংসারের আসবাব থেকে শুরু করে যাবতীয় জিনিসপত্রও দেয়া হয়। পাকিস্তান হিন্দু কাউন্সিলের এ উদ্যোগে সন্তুষ্ট বর-কনেসহ তাদের পরিবারের সদস্যরা।

একজন বিয়ের পাত্র বলেন, এখানে সবকিছু সুন্দর গোছানো ছিলো। নিয়ম কানুনও ভালো লেগেছে। আমাদের গ্রামে অনেক নিয়ম মানার কারণে বিয়ের প্রক্রিয়া কঠিন হয়ে ওঠে। এখানে সবকিছু ভীষণ সহজ ছিলো।

পাকিস্তান হিন্দু কাউন্সিলের প্রধান রমেশ কুমার ভাঙ্কওয়ানি বলেন, নবদম্পতিদের মঙ্গলসূত্র থেকে শুরু করে ঘরের আসবাব যেমন টিভি, ওয়াশিংমেশিন; সবকিছু দেয়া হবে।

বিয়ের আসরে বসা এক কনে বলেন, যাদের বাবা-মা অর্থনৈতিক কারণে বিয়ের ব্যয়ভার বহন করতে পারে না, তাদের সবার জন্যই এটা সুবিধাজনক। অনেকেই একে ছোট করে দেখে। কিন্তু এতে কোনো ভুল নেই।

/এএম



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply