হামলা-ভাঙচুরের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

সমর্থন দেয়া স্বতন্ত্র প্রার্থী পরাজিত হওয়ায় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ অন্তত ১২ নেতা-কর্মীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে ৫ জন। বিজয়ী নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের নির্দেশে এই হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন আতিকুল ইসলাম টুটুল।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে শিবগঞ্জ ডাকবাংলোয় এক সংবাদ সম্মেলন করে এ বিষয়ে লিখিত অভিযোগে জানান তিনি। আতিকুল ইসলাম টুটুল দ্বাদশ সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ছিলেন। এছাড়াও তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

লিখিত ওই অভিযোগে তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের ১২ সমর্থকের বাড়িতে হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুর চালিয়েছে বিজয়ী নৌকার প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি’র সমর্থকরা। এ ঘটনায় আহত হয়েছেন পাঁচজন। এর আগেও কয়েকবার হামলা চালানো হয়েছে বলেও অভিযোগে উল্লেখ করেন তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন নৌকা প্রতীকের নবনির্বাচিত সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। বলেন, আমার কর্মী-সমর্থকরা কারও বাড়ী এমনকি কারও ওপর হামলার সাথে জড়িত নয়। ট্রাক প্রতীকের সমর্থকরা নিজেরাই অভ্যন্তরীণ দ্বন্দ্বে জড়িয়েছে।

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, নির্বাচন পরবর্তীতে উপজেলার বিভিন্ন এলাকায় ছোট বড় মিলিয়ে ছয়টি ঘটনা ঘটেছে। চারটি ঘটনার অভিযোগ পেয়েছি। এর মধ্যে ছত্রাজিতপুর, ঘোড়াপাখিয়া ও মোবারকপুরের ঘটনায় মামলা হয়েছে।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। বলেন, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply