অ্যানেস্থেসিয়ায় শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় মামলা

|

সুন্নতে খৎনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যুর ঘটনায় থানায় মামলা করেছে শিশুটির বাবা শামীম আহমেদ। মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে রাজধানীর বাড্ডা থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে মামলাটি করেন তিনি।

মামলার আসামিরা হলেন— আয়নকে অ্যানেস্থেসিয়া দেয়া চিকিৎসক ডা. সাব্বির, সার্জারি করা চিকিৎসক ডা. তাসনুভা মাহজাবিন ও ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক। এছাড়া অজ্ঞাতনামাও রাখা হয়েছে মামলায়।

বাড্ডা থানার ওসি ইয়াসীন গাজী জানান, তদন্তে যারা দোষী সাব্যস্ত হবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, আজ সকালে আয়ানের মৃত্যুর ঘটনার তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেছেন এক আইনজীবী। রিটে, এ ঘটনায় জড়িত চিকিৎসকদের সনদ বাতিলেরও আবেদন করা হয়েছে। অপরদিকে এ ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য অধিদফতর।

উল্লেখ্য, রাজধানীর একটি বেসরকারি স্কুলের নার্সারির শিক্ষার্থী ছিল শিশু আয়ান। তাকে গত ৩১ ডিসেম্বর সুন্নতে খৎনা করাতে সাতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় তাকে ফুল অ্যানেস্থেসিয়া দিয়ে খৎনা করা হয়।

পরে অপারেশনের কয়েক ঘণ্টা পরও জ্ঞান না ফিরলে আয়ানকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে পাঠানো হয়। সেখানে ৮ দিন লাইফ সাপোর্টে থাকার পর রোববার (৭ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে আয়ানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। সোমবার তাকে রূপগঞ্জে দাফন করা হয়।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply