বিএনপি-সাম্রাজ্যবাদীদের চক্রান্ত মোকাবেলাই চ্যালেঞ্জ বলছেন মেনন

|

বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া) ১৪-দলীয় জোটের প্রার্থী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, সামনের দিনে বিএনপি বা সাম্রাজ্যবাদীদের চক্রান্ত মোকাবেলা করতে হবে। এটা বড় চ্যালেঞ্জ। দেশি-বিদেশি চক্রান্ত উপেক্ষা করে শান্তিপূর্ণভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান করায় দেশবাসীকে ধন্যবাদও জানান তিনি।

মেনন বলেন, এখন সবার কাজ এই সংসদকে কার্যকরভাবে এগিয়ে নিয়ে যাওয়া। সামনে রাজনীতি ও অর্থনীতি নিয়ে যে প্রশ্নগুলো রয়েছে, সেগুলো নিয়ে ভাবা। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার জন্য জোট করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সব বাধা পেরিয়ে এগিয়ে যাওয়াই চ্যালেঞ্জ।

মন্ত্রিসভায় জোটের প্রতিনিধিত্ব থাকবে কিনা, এমন প্রশ্ন একটু এড়িয়ে যান রাশেদ খান মেনন। বলেন, এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার, আমার না।

এবারের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে রাশেদ খান মেনন ১ লাখ ২২ হাজার ১৭৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী একে ফাইয়াজুল হক ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৩১ হাজার ৩৯৭ ভোট।

নির্বাচনের আগে শরীকদের জন্য যে ক’টি আসন ছেড়ে দিয়েছিল আওয়ামী লীগ, তারমধ্যে দু’টি বরাদ্দ ছিল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জন্য। একটি পেয়েছিলেন রাশেদ খান মেনন। রাজশাহী-২ আসনটি ছাড়া হয়েছিল ফজলে হোসেন বাদশাকে। যদিও শেষ পর্যন্ত মেনন জিতলেও ভোটের মাঠে হেরে গেছেন বাদশা। ওই আসনে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থী রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply