টেকনোক্র্যাট মন্ত্রী হচ্ছেন দুইজন

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ। আজ বুধবার (১০ জানুয়ারি) নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। সংসদ নেতা নির্বাচিত করা হয়েছে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে। কাল গঠন করা হবে নতুন মন্ত্রিসভা।

নতুন মন্ত্রিপরিষদে কারা স্থান পাচ্ছেন, তা বুধবার (১০ জানুয়ারি) রাতে ব্রিফিংয়ে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। জানান, নতুন মন্ত্রিসভায় স্থপতি ইয়াফেস ওসমান ও ডা. সামন্ত লাল সেন টেকনোক্র্যাট কোটায় পূর্ণমন্ত্রী হচ্ছেন।

এরমধ্যে স্থপতি ইয়াফেস ওসমান সর্বশেষ মন্ত্রিসভায় টেকনোক্র্যাট হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। গত ১৫ নভেম্বর নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তিনি পদত্যাগ করেন।

অন্যদিকে, ডা. সামন্ত লাল সেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

আভাস রয়েছে, ইয়াফেস ওসমান এবারও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন। আর ডা. সামন্ত লাল সেন স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পেতে পারেন। বর্তমান মন্ত্রিসভার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্থান পাচ্ছেন না নতুন মন্ত্রিপরিষদে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply