‘৭ জানুয়ারির ভোট অধিকাংশ দেশের মতে ভুয়া’

|

৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনকে কয়েকটি স্বাগত দেশ জানালেও বেশিরভাগ দেশ এই ভোটকে ভুয়া বলছে বলে দাবি করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

‘প্রহসনের ডামি নির্বাচন’ বাতিল করে অন্তর্বর্তীকালীন নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় নির্বাচনের দাবিতে শুক্রবার রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ। বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্বের বক্তব্যে এ দাবি করেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, ভয় পেয়ে দ্রুত সময়ের মধ্যে এমপি-মন্ত্রীরা শপথ নিয়েছেন। ভোটের চারদিনের মধ্যেই মানুষের দুর্ভোগ বেড়েছে। লড়াই শুরু হয়েছে, লড়াই করবো। লড়াই করলে মাসের পর মাসও লাগবে না, সরকার বেশিদিন টিকবে না।

এই জোটের নেতা ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, ভোটে অংশ নেয়া আওয়ামী লীগের পরাজিত প্রার্থীরাই এই নির্বাচনকে তামাশা ও কারচুপির নির্বাচন হিসেবে আখ্যা দিয়েছেন। যেখানে সরকারের নির্দেশনা অনুযায়ীই ৪০ শতাংশ ভোটগ্রহণ দেখানো হয়। অথচ ভোটকেন্দ্র ছিল বিরানভূমি, সেখানে শতাংশের হার দেখিয়ে লাভ কী? এই নির্বাচনের ট্রেন ছিল দেশ ধ্বংসের।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব সমাবেশে বক্তব্য দেন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply