ময়মনসিংহ-৩-এ জিতলেন নিলুফার, নৌকার পালে আরও একটি আসন

|

দ্বাদশ সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী নিলুফার আনজুম। তাতে এবারের ভোটে আরও একটি আসন পেলো আওয়ামী লীগ।

৭ জানুয়ারি অনুষ্ঠিত ভোটে অনিয়মের অভিযোগে ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটের ফলাফল স্থগিত করা হয়। কিন্তু এই কেন্দ্রে বাদে বাকিগুলোতে সর্বোচ্চ ভোট পাওয়া প্রার্থীর সঙ্গে নিকটতম প্রার্থীর ব্যবধান ছিল ৯৮৫ ভোটের। এ অবস্থায় ময়মনসিংহ-৩ আসনে সেদিন নির্বাচিত প্রার্থীর নাম ঘোষণা করা সম্ভব হয়নি।

৯২ কেন্দ্রের মধ্যে ৯১টিতে নৌকা প্রতীকে নিলুফার আনজুম পেয়েছিলেন ৫৩ হাজার ১৯৬ ভোট। নিকটতম স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী সোমনাথ সাহা (ট্রাক) পান ৫২ হাজার ২১১ ভোট।

ফলাফল স্থগিত করা ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আজ শনিবার (১৩ জানুয়ারি) ভোটগ্রহণ করা হয়। আজ ওই কেন্দ্রে ৩ হাজার ৩২টি ভোটের মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ১ হাজার ২৯৫টি। আর স্বতন্ত্র ট্রাক পেয়েছে ৩৫৫টি ভোট। তাতে বেসরকারিভাবে নৌকার প্রার্থী নিলুফার আনজুমকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

এর আগে, সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলে। কনকনে শীত উপেক্ষা করে সকাল থেকে ভোটকেন্দ্রে যান ভোটাররা। প্রায় ৫৫ শতাংশ মতো ভোট পড়ে।

উল্লেখ্য, এই আসনেও জয় পাওয়ায় এবারের ভোটে ২২৫টি আসনে পেলেন নৌকার প্রার্থীরা। তার মধ্যে ওয়ার্কাস পার্টির রাশেদ খান মেনন এবং জাসদের রেজাউল করিম তানসেনও রয়েছেন। তারা দুজনেই ১৪ দলীয় জোটের শরিক হিসেবে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হন।

প্রসঙ্গত, বিজয়ী নিলুফার আনজুম আওয়ামী লীগের গৌরীপুর উপজেলা শাখার সভাপতি এবং প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী প্রয়াত মাহবুবুল হক শাকিলের স্ত্রী।

/এসজেড/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply