আওয়ামী লীগের মাঝি হিসেবেও সফল হব: ফেরদৌস

|

সুজন মাঝি হিসেবে সফল ছিলাম। ইনশাআল্লাহ এবার নৌকার মাঝি হিসেবেও শতভাগ সফল হওয়ার চেষ্টা করব। বলেছেন সংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস। রোববার (১৪ জানুয়ারি) যমুনা টিভির সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

‘সুজন মাঝি’ থেকে ‘নৌকার মাঝি’ হলেন নাকি ফেরদৌস? তাকে এ কথা জিজ্ঞেস করতে তিনি বলেন, এর আগেও ‘খেয়া ঘাটের মাঝি’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। বলেন, নৌকা নিয়ে নির্মিত অনেক সিনেমায় অভিনয় করেছি। এক পর্যায়ে আমি তো নৌকা চালানোই শিখে ফেললাম। সুজন মাঝি যখন করতে গেলাম, ঝন্টু (ছবিটির নির্মাতা) ভাই ভেবেছিল, হয়তো ডামি লাগবে। কিন্তু আমি নৌকা নিজেই চালালাম। ঝন্টু ভাই আমার নৌকা চালানো দেখে অবাক। তিনি বললেন, আমি নাকি মাঝির চেয়েও নৌকা ভালো চালাই!

নির্বাচনের আগে প্রচারণায় ঢাকাই সিনেমার এই নায়কের সেলুনে ক্লান্ত শরীরে বসে থাকার ছবি ভাইরাল প্রসঙ্গে তিনি বলেন, আমি শপথ নিয়ে সরাসরি কিন্তু অফিসে চলে এসেছি। যাদের সঙ্গে কমিটমেন্ট ছিল, পূরণ করেছি। আমি তো ওরকম না যে, নির্বাচনের পর পাল্টে যাব। আমি আমার মতো। সবাই তো আর একরকম হয় না।

ঢালিউড নায়ক এরপর দার্শনিকের মতো বলে চলেন, আমরা অনেকেই জানি না যে, পৃথিবীতে আসার কারণ কী? আমার মনে হয়, আমি সে কারণটা খুঁজে পেয়েছি। আমি অভিনয় করেছি, প্রশংসা পেয়েছি। টাকা পয়সা, মান-সম্মান, পুরস্কার ইত্যাদি সব পেয়েছি। এখন তো আমাকে কিছু একটা করতে হবে। সেই ‘কিছু একটা’ করার জায়গা থেকেই রাজনীতিতে আমার আসা। সেখানেও একটা পজিশন পেয়েছি। আল্লাহ আমাকে অনেক কিছু দিয়েছে, এখন তার সেটা ফিরিয়ে দেয়ার পালা বলে জানান ফেরদৌস।

চিত্রনায়ক বলেন, মানুষ আমার কাছে কমিটমেন্টই চেয়েছে যে, আমি যেন তাদের কাছে নির্বাচনের পরেও যাই। আমি তাদের কথা দিয়েছি। আমি কিন্তু তাদের কাছে যাওয়া ইতোমধ্যে শুরু করে দিয়েছি। সিনেমায় যেমন দেখা যায়– নির্বাচনের আগে রাজনীতিকরা যেভাবে মানুষের কাছে যায়, বিজয়ী হয়ে গেলে আর তাদের খোঁজ থাকে না; ঢাকাই সিনেমার নায়ককে সেই লেভেলে নামতে হয়নি বলে জানান তিনি।

নবনির্বাচিত সংসদ সদস্য বলেন, আমি মানুষের আস্থা যুগিয়েছি। বিশ্বাসের জায়গা তৈরি করেছি। এখন আমার ভাবনা তাদের চেয়ে বেশি। আমার কাছে কেউ সমস্যা নিয়ে আসার আগে আমি তাদের সমাধান করার চেষ্টা করতে চাই। সেবা নেয়ার জন্য আমার কাছে তাদের আসতে হবে না, আমি তাদের কাছে পৌঁছে যাব।

পরিশেষে ফেরদৌস তার এলাকার জনগণের উদ্দেশে বার্তা দেন, ‘সমস্যা আপনার, সমাধান আমার’।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply