নেত্রকোণা-৩: স্বতন্ত্রের বিজয় মিছিলে নৌকার হামলায় মৃত্যুর ঘটনায় গ্রেফতার আরও ২

|

স্টাফ করেসপন্ডেন্ট, নেত্রকোণা:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতায় নেত্রকোণা-৩ আসনের বিজয়ী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর অনুসারী নূরুল আমিন হত্যা মামলায় আরও দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন আটপাড়া উপজেলার দেওগাঁও গ্রামের ইসলাম উদ্দিন ও রোকসানা বেগম।

পাশ্ববর্তী জেলা সুনামগঞ্জ শহর থেকে শনিবার (১২ জানুয়ারি) গভীর রাতে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। রোববার সাত দিনের রিমান্ড চেয়ে তাদের আদালতে পাঠানো হয়।পরে আটপাড়া আমলি আদালতের বিচারক তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দিন রাতে নেত্রকোনা-৩ আসনে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর সমর্থকরা আটপাড়া উপজেলার দেওগাঁও বাজারে বিজয় মিছিল বের করে। এ সময় পরাজিত নৌকা প্রতীকের প্রার্থী অসীম কুমার উকিলের সমর্থকরা দেশীয় অস্ত্র নিয়ে মিছিলে হামলা চালায়। হামলায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক দেওগাঁও গ্রামের কাজিম উদ্দিনের ছেলে নূরুল আমিনসহ অন্তত ১২জন আহত হয়। গুরুতর আহত নূরুল আমিনকে আটপাড়া উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে নয়া হলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়াত পরামর্শ দেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরের দিন ৮ জানুয়ারী নূরুল আমিন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মৃত্যুর দুইদিন পর বুধবার রাতে নিহতের ভাই সোহাগ হাসান বাদী হয়ে লুনেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান, যুবলীগ নেতা জুনায়েদ, সাখাওয়াত হোসেন বারীসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭- ৮ জন ব্যক্তির বিরুদ্ধে আটপাড়া থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার আসামি সাখাওয়াত হোসেনকে সেদিন রাতেই গ্রেফতার করে পুলিশ। মামলার অন্য আসামিরা এলাকা ছেড়ে আত্মগোপন করে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত ১২টার দিকে পাশ্ববর্তী সুনামগঞ্জ জেলা শহর থেকে আসামি ইসলাম উদ্দিন ও রোকসানা বেগমকে গ্রেফতার করে পুলিশ। রোববার পুলিশ তাদেরকে সাতদিনের আদালতে পাঠায়।

আটপাড়া থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান বলেন, নির্বাচনী সহিংসতার ঘটনায় হত্যা মামলার ২ আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেফতারের জন্য চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply